Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract Romance

3  

Ratnadeep Pramanik

Abstract Romance

মিথ্যে মালা

মিথ্যে মালা

1 min
165


এতো লজ্জা কোথায় কুড়িয়ে পাও, মালা?

আকাশের কাছে তুমি কবে নক্ষত্র কিনেছো?

পৃথিবীর একমুঠো উঁচু বুক,

তোমার গলার নিচ থেকে ছুটে আসে;

লাল রস মুখে, আমায় চুমু খেতে|


জানতাম না –

এখনো যে তুমি বাগানেই শুয়ে থাকো!

প্রজাপতি উড়ে আসে গায়ে -

এসে বুঝি তোমার মধু খায়?

হাসো না কেন সেই আগের মতো, আর, মালা?


তোমার হেঁটে আসার শব্দ আসে,

পাথরের ঘর্ষণে তোমার পায়ের ছাপ,

দুমড়ে-মুচড়ে গুঁড়ো হয়ে যায় লৌহকপাট|

সেই শব্দ নিরন্তর ধাওয়া করে,

আমার বুকের নরম খাঁচা;

আমি সমস্ত পাঁজর, শক্ত করেছি শিকল;

কিন্তু, এখনো শব্দ আসে; রাতের ঘুমে আসে!

এমনকি মৃত্যুর মধ্যেও বিরক্ত করে;

ঘুমোতে পারিনা আমি ঠিক করে, মালা!



Rate this content
Log in

Similar bengali poem from Abstract