Arijit Ojha

Abstract

4.0  

Arijit Ojha

Abstract

মিথ্যে কহন

মিথ্যে কহন

1 min
1.1K


লিখতে চেয়েছিলাম, এক ঝুড়ি স্বপ্নের কথা। 

তবুও শাসন না মানা, বেয়াদব ভাবনা গুলো,

জিভ ভাঙিয়ে, পালিয়ে গেছিলো হাজার বাস্তবের ভিড়ে। 

কলমটা তাই থেমে আছে এখনো, সেই প্রথম পাতায়। 

শুধু, আঁকিঝুঁকিতে ভরে যাওয়া, কিছু বেহিসেবি ভাবনা,

জবাবদিহির ভয়ে, উঁকি দিচ্ছে আড়াল থেকে।


তোয়াক্কা না করা, একটা নাক উঁচু ভাব,

আর, গিনি করা অলংকারের চকমকির আড়ালে,

যত্নে লুকিয়ে রাখা একঘেয়ে ভাবনা গুলো,

গুছিয়ে নিয়েছি আবার, কালির আঁচড়ে।

অহেতুক গম্ভীর্যে জাড়িয়ে নেওয়া ছন্দ,

এখন অপেক্ষায়, দেতো হাততালির। 

 

তবুও সব পেয়েও,যেন কিছু থেকে যাই না পাওয়া।

স্বপ্নের সাথে লুকোচুরি খেলায়, 

হেরে যাওয়ার দীর্ঘশ্বাস, এখনো বন্দি। 

অস্বস্তিকর সত্যিগুলো ভয় ভুলে মুখ রেখেছে জানলায়। 

তাই,আড়চোখে খুঁজতে চেয়েছি ওদের প্রতিবার ,

একলা মাঝরাতে, যাদের গল্প লিখতে বসেছি আবার।


Rate this content
Log in