Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Nityananda Banerjee

Fantasy

4.4  

Nityananda Banerjee

Fantasy

লুচি-তরকারি

লুচি-তরকারি

1 min
376


বা: লুচি ! ছিলে কোথা ? বা -লুচি-স্থানে ?

দেখা তোমার পেয়েছি যে পালযুগের গানে।

ঘিয়ে ভাজা ফুলকো লুচি মহান ময়ান গন্ধ,

খাস্তা, সাপ্তা, পুরি নামে দোদুল দোলা ছন্দ ।

ঘটির পাতে 'নুচি' তুমি বাঙাল হাতে লুচি,

পেট ফাটিয়ে আধেক ভোজন ঘ্রাণ মহতী শুচি।

আলুর দম, ভাজাভুজি, মাংস, মণ্ডা, মিষ্টি,

সবকিছুতে মন মজিয়ে দাও অবাক দৃষ্টি ।

আদিরূপা সনাতনী নাম ছিল শষ্কুলী ,

ময়ান দিয়ে খাস্তা, সাপ্তা, পুরি যেন পুলি।

ময়দা দিয়ে ঘিয়ে ভাজা সাথে বোঁদের চূড়,

চচ্চড়িতে জমে ভালো পেট তো আস্তাকুঁড় ।

শ্যামবাজারের মোড়ের মাথায় হরিদাস মোদক,

'তোমার রুচি, আমার লুচি' সঙ্গে ফাউ উদক ।



Rate this content
Log in