Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Arunava Sar

Tragedy Inspirational Thriller

4.0  

Arunava Sar

Tragedy Inspirational Thriller

লকডাউন : নীরবে বিচ্ছেদ

লকডাউন : নীরবে বিচ্ছেদ

1 min
236


সঞ্জীব তোর চাকরি গেছে ?

              ফোন এসেছিল বাড়ি থেকে,

কিভাবে কিছু খোঁজ নিয়েছিস ?

              সবারই যাচ্ছে একে একে ।


আমার তো মাইনে দিতনা,

             ম্যানেজার মহা ধান্দাবাজ !

মাস গেলে ঠিক নিজের গুছত ,

          কিচ্ছু করতো নাকো কাজ ।


আমি কিন্তু করতাম কম , 

               যা করতাম ফিটফাট,

মাস গেলে যা হাতে পেতাম,

             শেষ হতে হতে গড়ের মাঠ !


সেভিংস কিছু হতো নারে ,

             কাঁধ - ভাঙ্গা খাটুনি !

আর হ্যাঁ , আমার সাথে কাজ পেয়েছিল,

          মনে আছে ক্লাস টেনের চুনি ?!


ও খালি নাক ডাকতো , 

        পুরোনো কাজ ফেলে রাখতো,

কোনোদিন সকালে তাড়াতাড়ি এলে ,

              পড়ত এসে টেবিলে হেলে ,

               

"খগেন খুবই আর্জেন্ট এটা " , 

        আমার ডেস্ক এ রাখতে ফেলে,

এমন ও করত খুব ই

             বেশ রকম ঘুম পেলে ।

              

ওয়েদার টা ভালো ঠেকত না ,

         আর ঘর সব ছিলো সেকেলে,

 সারা অফিস এ একটাই নোংরা বাথরুম,

           যাওয়া যেতনা তেমন না পেলে,


জুন মাসে ছেড়েছি ভাই , 

           ওয়ার্ক ফ্রম হোম ও দিত না !

বাড়ি থেকে বানাবো বললে ,

           সারাটা অবধি দিত না !


তোর কী করে এমন হলো ?

             তুইতো এ গ্রেডের ছিলি,

নাকি তোর তো যা ঠাট - বাট !

      পুরোনো পাল্টে নতুন নিলি ?


কী রে ভাই ? শুনতে পাচ্ছিস ?

               কানেকশন খালি কেটে যায় ,

তুইতো ভাই রাজার ছেলে ,

              আমাদের বুকটা ফেটে যায় !

              

শুনতে যদি পেয়ে থাকিস , 

             সাড়া আসেনা কেনো আর ?

ধরিত্রীর শ্রেষ্ঠ জীব আমরা ,

   " হয়ে যাবে ঠিক একটা " বলে দেখাবিনা

তোর  দায়ভার !   


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy