Nikhil Mitra Thakur

Classics

4  

Nikhil Mitra Thakur

Classics

কলিযুগের বাস

কলিযুগের বাস

1 min
4



কলিযুগের বাস

১৮/১২/২৩

করছি আমরা সবাই ভাবের ঘরে চুরি

সৎ পথে চলার কথা জনসমক্ষে বলি

ভিতরে ভিতরে টানি নিজ স্বার্থের দড়ি

স্বার্থে টোকা পড়লে ভাইকে মারি গুলি।

মুখের চেয়ে মুখোশ পরে মানাই বেশি

জেনে বুঝে মিথ্যা কথার কদর করি

হিংসা ঢাকার উপায় খুঁজে মুচকি হাসি

ঠকানোর খেলায় আমরা এখন মেসি।

অন্তরে আমাদের সেই কলিযুগের বাস

তাই ঘটছে উত্তরোত্তর মানবতার হ্রাস

হচ্ছে সদা হিংসা ঘৃণা প্রতিশোধের চাষ

পেশি শক্তির আস্ফালনে জানাই সাবাস।

@নিখিল



Rate this content
Log in