STORYMIRROR

Sipra Debnath

Abstract Tragedy Action

3  

Sipra Debnath

Abstract Tragedy Action

কি করে বাঁচবে

কি করে বাঁচবে

1 min
239


বধ্যভূমিকে কি সৃষ্টি সাগরে পরিণত করা যায় না?

শান্তি নীড়! আরোগ্য নিকেতন!

সেখানে কি শুধুই মনের অসুখ চরিতার্থ করতে যাওয়া?

সেখানে কি রোগ সারিয়ে তোলা যায় না?

সব যায়! শুধু মানুষ চায়না-

উন্মাদনায় ভালো বা মন্দ যেকোনটাই সৃষ্টি হতে পারে

হোকনা নির্মাণ সুন্দরের আর শান্তির কিছু কারখানা

অনেক কারিগর দরকার কোথায় তোমরা?

নিজেই নিজেকে ঠকিয়ে খুশি হও?

অনুশোচনা করার, অনুতপ্ত হবার সময় পাবে? 

ক্ষনিকের তৃপ্তি একদিন 

স্থায়ী জলাতঙ্ক রোগে পরিণত হলে

কি করে বাঁচবে তখন?

এই জলাতঙ্কের প্রতিষেধক আবিষ্কার হবে না।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract