Md Bakibillah

Abstract

5.0  

Md Bakibillah

Abstract

কি হবে সেদিন??

কি হবে সেদিন??

1 min
1.0K


কি হবে সে দিন ?


যদি এমন হয় একদিন,

পৃথিবী মানব শূন্য হলো,

হঠাৎ কোন জৈবিক বিবর্তনে?

কিংবা মানুষ সব ফিরে গেলো

পূর্ব পুরুষে, বানরের দলে

অথবা এককোষী এ্যামিবাতে?


আর এসব না হয়ে যদি,

মহামড়ক এসে নিয়ে যায় টেনে

সব জনে মৃত্যুলোকে ------

কি হবে সেদিনের পরে?

ব্যাকটেরিয়া সব কুরে কুরে খাবে

মৃত শবগুলো 

পিঁপড়ে বা উইয়ের সাথে ভাগ করে !

মৃত খেকো প্রাণীরা সব উল্লাসে

খাবে লাশ পেট ভরে ।


আগাছা, শ্যাওলারা সব দখল নেবে

দলে দলে তোমার অট্টালিকার 'পরে

মুছে যাবে চিহ্ন সকলই

হয়তো কতক হাজার বছর ধরে ।

শ্যামল-শ্যামলিমা হবে প্রকৃতি তখন,

নদী হবে স্বচ্ছ সুনীল,

বাতাস বিশুদ্ধ হবে, হবে ধোঁয়া বিহীন।

প্রাণ উচ্ছল হবে, হোক যতই বোধহীন

সত্যিই শুদ্ধ হবে ধরা,

যদি কোনদিন মানবজাতি হয় বিলীন ।।।


Rate this content
Log in