Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sarbani Banerjee

Classics Fantasy Others

4.5  

Sarbani Banerjee

Classics Fantasy Others

কাউন্টডাউন (শারদ সংখ্যা) সর্বানী ব্যানার্জি

কাউন্টডাউন (শারদ সংখ্যা) সর্বানী ব্যানার্জি

1 min
465



অপেক্ষার এই দীর্ঘমেয়াদ কেমন তরো?

নতুন রকম অবাধ্য বা খুব পুরনো।

মনকে যে তার আটকে রাখা বড্ড কঠিন,

অপেক্ষার এই দীর্ঘমেয়াদ অবুঝ বড়ো।


দিন সারাদিন কাজের মাঝে যেমন-তেমন,

সন্ধ্যে হলেই দেয় সে উঁকি নতুন সাজে;

উত্তেজনার চাপান-উতোর ঠিক খুঁজে নেয়,

ছাতিম বনে শিউলি গন্ধ কাশের ভাঁজে।


দুচোখ বেকার ডুবিয়ে দেওয়া স্ক্রিন সাহারায়,

জানলা ঢাকা নীল পর্দার ঠান্ডা ঘরে-

মনের খেয়াল তবু্ও খোঁজে নীল-সাদা মেঘ,

আসা যাওয়ার কাঁচের দেওয়াল পথের ধারে।


প্রতীক্ষার এই হিসেব নিকেশ জটিল বড়ো,

ধাঁধায় বাঁধা গভীর মনের স্বাদ-আহ্লাদ;

দীর্ঘ হলেও অপেক্ষা দিন অন্য আবেগ,

শেষেই শুরু অপেক্ষার এই দীর্ঘমেয়াদ।



Rate this content
Log in