Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sarbani Banerjee

Abstract Fantasy Others

3.9  

Sarbani Banerjee

Abstract Fantasy Others

কালবৈশাখী

কালবৈশাখী

1 min
224


এখানে এখনো কালবৈশাখী আসে;

চৈত্র শেষের বাঁধানো ঘাটের পাশে,

ঘাসের বনের গালিচা বিছানো পথে-

এ কাননে আজও কালবৈশাখী আসে।


এখানে বিকেল একলা দাঁড়িয়ে ঠায়

হারায় দু’চোখ আজও, মেঘের প্রতীক্ষায়।


বজ্রের চোখে চোখ রাখে কেউ ধ্বংসের আহ্বানে;

উড়ে যায় পাতা দূর দিক পানে অদেখা স্বপ্ন টানে।


গ্রীষ্ম দুপুরে স্তব্ধ জারুল ডালে, বৃষ্টি ফোঁটারা ঝরে।

ঘন কালো জলে ওঠে অস্থির ঢেউ।

মন কেমনের গন্ধ ছড়ায় মগ্ন সে বনফুল-

একলা নুপুরে, বন মর্মরে, বনানীর অন্তরে।


চৈত্রের শেষে, মেঘেদের দেশে শুখা বৈশাখ মাসে,

সজল আকাশ প্রেমিকের বেশে আসে।

একলা দুপুরে, হঠাৎ বিকেলে গোধূলির অবকাশে-

এ মনে এখনো কালবৈশাখী আসে।

 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract