Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Classics

1.0  

Priyanka Bhuiya

Classics

জন্ম-মৃত্যু

জন্ম-মৃত্যু

1 min
1.0K


জন্ম-মৃত্যু পাশাপাশি, অথচ সমান্তরাল,

মাঝপথে জীবন নিরুদ্দেশে হেঁটে চলে;

চড়াই-উতরাই জুড়ে উত্থান আর পতন,

টানাপোড়েনেও পিছুটানরাই গল্প বলে।


ঝরে যাওয়াটাই অবশ্যম্ভাবী জেনেও

বাগান ঘিরে রঙবেরঙের ফুল ফোটে,

ঊষার আলোয় নিশ্চিত মৃত্যু মেনেও

রাতের আকাশে নক্ষত্ররা রোজ ওঠে।


জন্মলগ্ন ও পরিসমাপ্তি - সবাই একা,

মধ্যিখানে সম্মিলিত হওয়ার অভিনয়;

আগুনঘর কিংবা কবরের সমাধিতেই

অস্তগত জীবনের ইতিকাব্যের পরিচয়।।


Rate this content
Log in

Similar bengali poem from Classics