Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

4  

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

এলোমেলো

এলোমেলো

1 min
281



বাস্তবের ভীড়ে স্বপ্ন দেখি এলোমেলো;

মিটিমিটি তারাদের অবস্থানের মত,

মন যদি যাযাবর ; ঘর অগোছালো ;

করণীর সূত্রগুলো হয় না মন:পূত ।

আমার ভাবনা বাউণ্ডুলে ছন্নছাড়া যেন ;

হাসি কাঁদি জল ঝরে চোখে,

জলধির ঢেউ দোলা দেয় কেন ;

দিন হোক রাত হোক; আঁধার আলোকে !

হৃদয় যদি ভেঙে যায় স্মৃতি-তাড়নায় ;

মন ছোটে মনোরথ গতিতে,

শ্যেনদৃষ্টি মেলে দেখি পাখিদের ডানায় ডানায় ;

সাগরের ঢেউ পড়ে বালুকাবেলার রতিতে।

এ কূল ভাঙে; ও কূল গড়ে নদী ;

যদিও তার এমন কোন কাজ নয়,

এলোমেলো প্রেমে পড়ি আমি নিরবধি ;

বাস্তবে এই আমার পরিচয়।

আমার প্রথম প্রেম কবিতা ; 

ছন্দের সাথে দেই শবদের বিয়া,

আমি নয়; দিন গোনে সবিতা ;

পেরেছে সে কতটুকু গলাইতে হিয়া ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics