Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Classics

2  

AYAN DEY

Classics

একশো চিন্তা

একশো চিন্তা

1 min
336


চিন্তারা আসে একশো পথ বেয়ে ,

তাদের কোলাহল আমার একাকিত্বের সঙ্গী ।

টিউবের দিকে তাকানো চোখ

ধাঁধিয়ে যায় অজানা কোনো নোটিফিকেশনে ।

অরিজিতের নতুন গান ,

ই.এম.আই কাটার খবর ,

অ্যামাজনে নতুন অফার ,

ইত্যাদি জানিয়ে যায় ওরা ।

কখনো তাও দেখি না , 

শীতের আলিস্যি জাঁকিয়ে বসে

আর আমি অতীত , বর্তমান তোলপাড় করি

ভবিষ্যতের দোরগোড়ায় পুঁজি করবো বলে ।

কাজ নিয়ে মেতে রই এমনিক্ষণে ,

তবে অবসরে নিজেকে প্রচুর প্রশ্ন করি ?

যা করছি তা কি ঠিক ?

যা ভাবছি তা কি ঠিক ?

সুযোগের হাতছানি পাওয়া ভ্রমর

কবে মুষ​ড়ানো কলির বুকে বসে ?

কিন্তু তবু কিছু আপসোস থেকে যায় ।

যা আসবে কাল তাকে কি সামলাতে পারবো ?

এগুলো নিরাকার ভাবনা না আকার আছে ?

চিন্তাদের বলিহারি ! অস্থির হয়েই বসে |

কবে অলস মাথায় চেপে বসবে ...


Rate this content
Log in