Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Amit Ghosal

Inspirational

5.0  

Amit Ghosal

Inspirational

দুগ্গা এলো ৷

দুগ্গা এলো ৷

1 min
795


তোদের ঘরে দুগ্গা এলো,

রঙ্গীন ডাকের সাজ I 

নতুন জামা এলো মেলো;

বাকি কত কাজ I I


পথের ধারে আমার ঘরে 

মায়ের দেখা নাই;

থালা বাসন মাজলে পরে 

এক বেলা ভাত খাই I I


তোদের ঘরে দুগ্গা এলো,

(মায়ের) কি সুন্দর মুখ !

বাচ্চা বুড়ো দেখতে গেল

ভুলে সকল দুখ I I


আমার অ্যাসিড পোড়া মুখের জ্বালা -

খোঁজে বীভৎসতার মানে,

পোড়ায় যারা পরায় মালা ;

আমি ঘরের কোনে I I


তোদের ঘরে দুগ্গা এলো, 

সঙ্গে ছেলে মেয়ে -

দশ হাতে মা আগলে রাখে

ভরসা বরাভয়ে I I


আমার শরীর দুমড়ে গেল 

টিউশন এরই পথে 

কোন দুগ্গা পূজা নিলো 

এ ধর্ষিতার হাতে !!


তোদের ঘরে দুগ্গা এলো 

সাজা বরণ ডালা;

মহালয়া শিউলি ফুলে 

খুশি আগল খোলা I  


তোদের ঘরের দুগ্গা গেলো - 

আসার আগেই মরে;

মায়ের জাতে জন্ম নেয়ার 

ইচ্ছা মনে ধরে I I


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational