Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Chiranjib Halder

Tragedy

2  

Chiranjib Halder

Tragedy

দিনেশ চিকিৎসকের কলম

দিনেশ চিকিৎসকের কলম

1 min
432


দিনেশ ডাক্তারের দেওয়া অনার্য কলমটা 

বহুকাল নিরুদ্দেশ।

শ ঙখ কঙ্কনের খাপ থেকে মাঝে মাঝে 

অনৈসর্গিক হুতাস আচ্ছন্ন করলে মানদা সুন্দরীকে জিজ্ঞেস করি মরিয়ম দ্বীপের ঠিকানা বলতে পারো।

গত রাতে তিনি এক নামজাদা সাহিত্যিকের 

করকমলে ব্যাকরণ মূল্যাঙ্কনে ন্যস্ত ছিলেন

যদিও জানা ছিল দেবদাসীরা চড়া দামের অন্ধকার বিক্রেতা। 

এখান থেকে তিন নটিক্যাল মাইলস দূরে তিনি একবার সোনার গাড়ি থেকে ছিটকে অঘূর্নী অরবিটে নিরুদ্দেশ ছিলেন।

বোকা কালিদাস তাকে বেহুস অবস্থায় সনাক্ত 

করে আমার স্থানাঙ্কে রেখে গেলে সেই থেকে আমার সমস্ত কলম তার জিম্মায়।

যদিও দিনেশ চিকিৎসকের কলমটি 

চরিত্র টানাপোড়েনে নিবখানি বাঁকিয়া যাইত। 

 যে রাতে চিত্রল জোৎস্নায় প্লাবিত দিগন্ত 

ওই শঙখ খোদিত বাক্স থেকে নাকি

 মরিয়ম রাগীনির আভাস নাকি মানাদা সুন্দরীও জানতো।

ইতিমধ্যে আমার ম্যাজিক লন্ঠনটি কেহ হাতিয়েছে।

আমি গুনিন কর্মের শরণাপন্নে কিছু কাল ব্যস্ত ও ছিলাম।

আচ্ছা কেহ বলিতে পারেন কলমটা কি রূপবদল করা মানদা সুন্দরী।

নাকি কোন ইস্রাইল জাতক চিকিৎসকের লালসকল কালিতে দাগানো অনাবিস্কৃত অক্ষর মালা।

আজও জানতে পারিনি।


Rate this content
Log in