Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Chiranjib Halder

Abstract

2  

Chiranjib Halder

Abstract

বসতপুরাণ

বসতপুরাণ

1 min
316


আমরা দু’জন একটি ঘরে থাকি

একটি ছাদ অসংখ্য তার চূড়ো

একটি হাঁড়ি অনন্ত চাল ফোটে

ফেন গেললে ঝড়বে হলুদ কুঁড়ো ।


দাঁত ও ঠোটের কারুকাজের ভাষা

সেই ভাষাতে নিয়ত বেজেই থাকি

উপচায় সুখ ছাদ ফুড়ে আকাশে

আমি ঢোলক তিনি আমার ঢাকি।


আমার আয়না তাহারটাও এক

আমরা দু’জন বসত করি ঘরে

জল থইথই হঠাৎ অবুঝ নদী

ছোবলে ভাষায় একলা লখীন্দরে।


Rate this content
Log in