Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Chiranjib Halder

Others

1  

Chiranjib Halder

Others

জল কে চল

জল কে চল

1 min
214


:

জল কে চল 

মফস্বল।


বায়বাঘিনী

একপা খোঁড়া

ঢাকতে পড়ে

নক্সা তোড়া

হাঁটলে চাই

বেজায় বল।

নেমেছে ঢল

জল কে চল।


সঙ্গে নবীন

তেরে কেটে ধিন

দেখ না দেখ

দল মাদল।

আর কি চলে

জল কে চল।


জলের সঙ্গে

সিরাজ ও সাঁই

ক্ষনেক আছ

ক্ষনেক যে নাই

তোমার সঙ্গে

গোপন টাই

জলেই জন্ম

এই সে আছে 

এই সে নাই

মুঠোয় পেলে

হাতির বল।


যাই বলোনা

অতুলনীয়

সঙ্গে আছি

বিষ না দিও

ফুসুর ফাসুর

সব কুশল

জল কে চল।


জলের মাসি

জলের পিসি

দেশী হোক বা

ভগ্ন বেশি

যেভাবে হোক

লড়তে বল।


লড়তে লড়তে

লড়াই খতম

পুজিটা বেশী

ইচ্ছেটা কম

মটকা গরম

ঢালবো জল

হাতে হাতেই

পাবি ই ফল।

দেখ চলেছে

অনর্গল।


তোর কি তাতে

বাড়া যে ভাতে

বসেনি মাছি

নাচ বো না ভাই

ফন্দিফিকির

দেখাবো নাচি

তোপচাচি হ্রদ

মাছের ঢ্ল।


আজই কি বার

শুক্র শনি

নাচবে আজকে

চাঁদ বদনী

চক্ষে বারুদ

কোমরে ঢ্ল


নিতম্ব টাই

পাজি মোড়ল

ঘোল ঘাপ আর

খোলা ম্যানহোল

অল ক্লিয়ার

ক্লিয়ার অল

চল জল কে

জল কে চল।


ভীম সেন যায়

তুই কে হনু

শুকিয়ে চিমসে

ছিলা ও ধনু

না যেতে পারিস

এরোপ্লেনে

লাগুক ছ'মাস

লো - হাইপেনে

মাটির বাড়ি

মাটির মল।


এখানে সব

তীরন্দাজী

কাজ না করে

বেজায় কাজী

তুইও হনু

মনুর ঝাড়

কিছুই না থাক

মস্ত গাঁড়

মারবে সুখে

সুখের ঢল।

জলেই মরন

জলেই বল।


আজ কি তোদের

তত্ত্ববোধের

বোধিনী জুড়ে

সমাগম ঢের।


গাইতে আসবে

রবিশঙ্কর

সেতার সুরে

হয়তো আসবে

ডিলান ববের

বিদেশ ঘুরে

সমরসেনের

রোজনামাচা

বৃত্তান্তের

বাবুও বাছা

সব ভুলে যা

জল কে চল।


এন আর সি

পঞ্চ বিংশ

সি এ এ বা

দ্বেষ ও হিংস

মুলেই তৃণ

এসব সিন ও

ফুল কা ফল

জল কে চল।


হা আল্লা হা

করুণাসিন্ধু

অনিচ্ছে ও

ইচ্ছে বিন্দু

তুমি সহ্য

তোমাতে বল।

চল জল কে

জল কে চল।


Rate this content
Log in