Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Utso Bhattacharyya

Abstract Inspirational Others

2  

Utso Bhattacharyya

Abstract Inspirational Others

দিন ফুরালে

দিন ফুরালে

1 min
759


  ছন্দবদ্ধ চিরবিশ্বাসী স্পন্দনও যাবে থেমে;

সকল আলো নিভবে তখন, আঁধার আসবে নেমে৷ 

  আত্ম-চিন্তা মগ্ন জীবন বৃথাই অতিক্রান্ত;

 গতানুগতিক অতিবাহনে হচ্ছে কেবল শ্রান্ত৷

 আমার আমির বাইরে আছে বৃহত্তর আমিটা

  তল পাওয়া তার কঠিন, তবু ভীষণ রকম দামী তা৷

 বিত্ত, যশ আর রূপের মোহে মোহাচ্ছন্ন বাঁচা;  

 কাটছে জীবন;কিন্তু তারই ভিত্তিটাই যে কাঁচা!

  ক্ষণিকের এই রঙ্গমঞ্চে কিছুকাল অভিনয়৷ 

 কালের নিয়মে মুছে যাবে সবই, হারাবে সে পরিচয়! 

 হিংসা-বিবাদ মন কষাকষি থাক না দূরে সরে৷

    সময় অল্প; জীবন উঠুক আনন্দতেই ভরে৷

    ফুরালে সময় মাটি হবে সব, অথবা যাবে যে পুড়ে! 

    কর্ম কেবল রবে অক্ষয়, সকল হৃদয় জুড়ে৷



Rate this content
Log in