Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sipra Debnath

Classics Inspirational

4.0  

Sipra Debnath

Classics Inspirational

ধরিত্রীর ধূলি

ধরিত্রীর ধূলি

1 min
184


ধরিত্রীর ধূলি এ যেন স্বপ্নালোক!

পরম আনন্দময় শ্রীমাখা ধরনীর ধূলি!

হৃদয় মন্দিরে তাই নিয়েছি তুলি।

মহানাম বীজ মন্ত্র খানি

পরম চরিতার্থ এই জীবন বাণী।

পেয়েছি দিনে দিনে যা কিছু

সব সত্যকে জানার উপহার,

মধুময় বড় সুধাময় নেই ক্ষয় যার।

এই মহামন্ত্র বানী বাজবে অবিরত 

জীবনের শেষ প্রান্ত পর্যন্ত।

মিথ্যা করে সব ক্ষতি অপ্রাপ্তি

আনন্দে বিরাজ করব অনন্তে।

যখন যাব চলে নিয়ে যাব সাথে করে

শেষ স্পর্শ খানি ধরনীর।

ললাটে পড়ে নেব তিলক তোমার ধূলির,

মায়ার আবডালে দুর্যোগ আসবে যখন

দেখব সেখানে তোমার নিত্যজ্যোতি।

তোমার সচ্চিদানন্দময়ী রুপ ধূলিতে ধরবে মূর্তি

তখন রেখে যাবো তোমাকে ভেবে,

পবিত্র ধূলি পরে শতকোটি আমার প্রণতি।।


Rate this content
Log in

Similar bengali poem from Classics