Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sayani Banerjee

Classics

3  

Sayani Banerjee

Classics

ধ্বংস এবং ক্ষতি

ধ্বংস এবং ক্ষতি

1 min
682


সেদিনের সকালটা ছিল আজকের 

মতোই সোনালী রঙা ,

সেদিন ও অফিস যাওয়ার তাড়াহুড়োতে 

হাত নেড়ে বিদায় জানিয়েছিল 

অপেক্ষা ..

সেদিনের বিকেলটাও ছিল একটু ভালোবাসা 

আর অনেকটা মান অভিমানের আর ,

সন্ধ্যে ছিল অপ্রত্যাশিত উদ্বেগ , চাঞ্চল্য 

হাহাকার , কষ্ট , কান্না আর 

রক্তের ...

কারণ সেদিন ছিল আজকের মতোই ২৬ /১১ 


অশিক্ষা সেদিন থাবা বসিয়েছিলো

সভ্যতার শান্তিতে -

লক্ষ নিরীহ প্রাণ শেষ নিঃশ্বাসে

ছিল অসহায় -

অজ্ঞানতার অন্ধকার জোড়ালো আলোর 

সামিয়ানা নিমেষে বুজিয়ে দিয়ে 

গেয়েছিল দানবের জয়গান ..


কিন্তু সেদিন অন্ধকার হাতড়ে 

লড়াই করা কিছু অস্তিত্ব বুঝিয়েছিল 

অশিক্ষার অরাজকতায় অন্ধকার 

এক বিষদাঁত -

যা আজও আমরা উপড়ে ফেলতে জানি l 


সেই জানানোর দিনটাও ছিল আজকের মতো 

২৬ /১১


Rate this content
Log in