Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Asim Nayak

Comedy Others

3.1  

Asim Nayak

Comedy Others

ছাত্র ছাত্রীদের দুখ:

ছাত্র ছাত্রীদের দুখ:

1 min
339





          দুয়েক কে দুই , দুই দুগুনই চার

সব বাচ্চাদের শুনাই দুঃখ আমার ।            

তিনেককে তিন , তিন দুগুনই ছয়;       

 দিদির কাছে পড়তে কত কষ্ট হয় ।                     

চারেককে চার , চার দুগুনই আট ;       

 পড়ার মাঝে আবার নামতার পাঠ ।           

            

পাঁচেককে পাঁচ , পাঁচ দুগুনই দশ ;         

চোখ ভরা জল ,নাকটাও করে ফসফস ।        

        

ছয়েককে ছয় , ছয় দুগুনই বারো;     

বাংলা ,ইংরাজী শুধু নয় , পড়া আছে আরও ।        

 সাতেককে সাত , সাত দুগুনই চোদ্দ ;  

    মারার পরে বলে ,কেন তুমি কাঁদো ।       

        

আটককে আট , আট দুগুনই সোলো ;    

  লিখা না হতেই ,বলে কিনা হোলো ।          

          

নায়েককে নয় , নয় দুগুনই আঠারো ;   

  থাক হয়েছে ,এবার স্কুলের টাস্ক বের করো ।    


দশেককে দশ , দশ দুগুনই কুড়ি ; 

বুঝেনা কি সে,বেশি খেলে ফাটবে যে ভুঁড়ি ।                 

                                             



 

                                 

    

   


Rate this content
Log in

Similar bengali poem from Comedy