Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sangram Bagchi

Action Inspirational Others

4.7  

Sangram Bagchi

Action Inspirational Others

চাই সংগ্রাম

চাই সংগ্রাম

1 min
12.4K


আমি সংগ্রামী, চাই সংগ্রাম

করি, নিত্য শোষণে বেড়াজাল 

ছিঁড়ে ,উন্মাদ রূপে বদনাম

মুছে, বিভীষিকাময় উত্তাল

সেই সংগ্রাম চাই সংগ্রাম !


আমি দেবতা চাই যে স্বর্গ !

সেই বিভীষণ রূপী রক্তের

স্তুপে চন্ডাল হাতে খড়গ

নিয়ে, অবসান চাই শক্তের ;

চাই মানুষের তরে দূর্গ !




আমি বিপ্লবী চাই বিপ্লব !

তুলে শ্রমিকের হাতে অস্ত্র -

আজ করি ভেদ সেই পল্লব

সম অর্থলোভীর বস্ত্র ;

তুলি খানখান কলরব !



আমি প্রশ্ন : চাই সমাধান -

সেই ক্ষুদিতের তরে,সহসা

যারা দিয়াছে তোমারে সম্মান ।

বুভুক্ষু সেই মানুষের আশা,ভরসা-

নাশে ,তোমাদের সেই প্রতিদান !

প্রতিশ্রুতির আড়ালে -সর্বনাশা

তোমাদের সেই গুপ্ত

হাসি, ক্রুর হাতে যাহা সুপ্ত

কিছু অনাথেরে করে লুপ্ত ,

আজ দলিব তাহারে পদতলে

তবে এই হোক মম সংগ্রাম !



আমি সৈনিক চাই যুদ্ধ -

করি ,অনিতে নুতন উৎসব !

বহি হৃদয়ে শানিত ক্ষুব্ধ

ব্যাথা ;বেদনার মাঝে তান্ডব

করি নৃত্য । অবরুদ্ধ -

জ্বালি হৃদয়ের মাঝে খণ্ডব

ভয়ে চকিতে বন্ধ শব্দে,

সব যাতনা ভুলিয়া দ্বন্দে ,

করি কোলাহল মহানন্দে !

আজি বধিব সকল শাসকের -

তবে এই হোক মম যুদ্ধ!




আমি অবশেষে চাই অবসান

এই ধনী দরিদ্রে ব্যাবধান।

চাই রক্তলোভীর, শ্মশান

মাঝে - ধ্বনীতে বাণী যে 'সাবধান !'

আজ নিশীথের চাই উজ্জ্বল

রূপে ,শান্ত প্রভাতে কোলাহল

করি, সপিতে তাহারে প্রাঞ্জল

দেহ , পান করি সব হলাহল ।

আমি সংগ্রামী চাই সংগ্রাম !!




Rate this content
Log in