Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sulata Das

Romance

3  

Sulata Das

Romance

বসন্ত

বসন্ত

1 min
176


     বসন্তের মিষ্টি সকালে

মন সাগরে প্রেম তুলেছে পাল।

    মিষ্টি প্রেমের মধুর ছন্দে-

রেখেছি তোমায় হৃদ অলিন্দে। 

    দুটি কলেবর অভন্ন হৃদয়-

এ যেন আত্মার সাথে   

    অন্তরাত্মার পরিচয়। 

রঙিন বসন্তের যৌবনের উন্মাদনায়,

    হৃদয় তরী বাইছি আমি 

ভালবাসার মন যনুনায়। 

    মিষ্টি প্রেমের মধুর মূর্ছনা-

যেন কুলু কুলু সুরেলী ঝরনা।

    শিমুল-পলাশের রঙে রাঙানো বসন্ত-

খুলেছে প্রেমের নতুন দিগন্ত।

    বয়স কে আজ হারিয়েছে মন,

মম হৃদয়ে আজ ভরা যৌবন।

    শাল-মহুয়ার সৌরভে সুরভিত,

কৃষ্ণচূড়া-রাধাচূড়ার সৌন্দর্যে অভিভূত,

    বসন্তসখার মধুর কন্ঠের মিষ্টি-মধুর গান,

সূর্যোদয়ের আনন্দে পুলকিত পাখির কলতান।

    নব পত্রিকার সমাগমে সজ্জিত অপরূপ ভুবন,

 আমের মুকুলে ভ্রমরের গুনগুন গুঞ্জন। 

    বসন্তের আকাশে সাদা মেঘের ভেলা,

আর ধরণীতে ফুল-পাখি-সবুজের মেলা।

    চারিদিকে প্রকৃতির সৌন্দর্যের ছোঁয়ায়,

মন-প্রাণ মেতেছে আজ প্রেমের বন্যায়। 

   আকাশ, বাতাস, প্রকৃতি-

সবাইকে সাক্ষী রেখে,

   নিবিড় ভালবাসার আবেগে জড়িয়ে-

বলবো তোমায় ভালবাসি ভালবাসি ভালবাসি।


Rate this content
Log in

Similar bengali poem from Romance