বৃষ্টি
বৃষ্টি
তোমার বৃষ্টি কফির কাপ, ছাদের হওয়া,
আমার বৃষ্টি জলে ভিজে একটু মুক্তি পাওয়া।
ভিজিয়ে দেওয়া চোখের কোণের অল্প সময় সঙ্গী।
বুকের লোকানো কষ্টগুলোর একটু প্রকাশ ভঙ্গি।
হাসির আড়াল গোপন ঘরে আমার শব্দ কবি,
বৃষ্টির ওই জলগুলো যেন আমারই প্রতিছবি।
তোমাদের বৃষ্টিগুলোয় যেন আনন্দ তোলা থাকে,
তার ঝমঝম ধ্বনি, চলুক আমার নদীর বাঁকে।
ঝর্না হয়ে ঝড়ব, পড়বো কোথাও একা,
তোমার আমার সেথায় হয়তো আবার হবে দেখা।