Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sampa Maji

Romance

4  

Sampa Maji

Romance

বৃষ্টি ভেজা সন্ধ্যা

বৃষ্টি ভেজা সন্ধ্যা

1 min
561


 

সন্ধ্যে বেলায় যখন অসময়ে বৃষ্টি নামে

অন্ধকার বারান্দায় একলা নিরালায় বসে

যখন জানালায় তাকাই তখন অন্ধকারে ভেতর 

আলোর ঝলকানি আর মেঘের গর্জন সাথে 

বৃষ্টি ভেজা মাটির সোঁদা গন্ধে ভরা স্নিগ্ধ বাতাস

বয়ে নিয়ে আসে ফেলে আসা ঝাপসা স্মৃতি ।

এলোমেলো ভাবনায় দুঃখী করে তোলে মন

আবারও ফিরে দেখতে চায় ফেলা আসা জীবন।

তাই তো ছুঁয়ে আসে শৈশবে , খুনশুটি ভরা

চিন্তা ভাবনা হীন আনন্দ উল্লাসের দিন ।

 নয় তো বা জীবন থেকে হারিয়ে যাওয়া প্রিয়

 মানুষ গুলোর বেদনায় উদাস করে নেয় মন।

এমন করেই কত না বৃষ্টি ভেজা সন্ধ্যায় অন্ধকার

 বারান্দায় একলা নিরালায় কাটিয়েছে এ মন।


সময়ের সাথে বদলেছে অনেক কিছুই কিন্তু বদলায়নি বৃষ্টি, বদলায়নি সন্ধ্যা 

আজও সন্ধ্যে হয় , আজও অসময়ে বৃষ্টি নামে

তবে আগের মতো ছুঁয়ে আসতে পারি না শৈশব 

অনুভব করতে পারি না হারানো মানুষের বেদনা 

কারন বদলে গেছে আমার ভালোলাগা আমার ভাবনা।


Rate this content
Log in

Similar bengali poem from Romance