Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Alolika Mukherji

Tragedy Others

5.0  

Alolika Mukherji

Tragedy Others

বড় বেলার রান্নাবাটি

বড় বেলার রান্নাবাটি

1 min
579


ঘর সংসার রান্না বাটি ,

খাবার জোগাড় কেনাকাটি ,

ছুটছি আমি ঘড়ির সাথি ,

রাত ভোর দিন বেলা,

বড় বেলার খেলার মাঝে ,

নিজের অবহেলা। 


ছোট্ট আঙুল মিষ্টি হাসি ,

আদো কথা ভালোবাসি,

নিজের মেয়ের মধ্যে খুঁজি ,

নিজের ছোটবেলা। 


অফিস মিটিং আর কাজের ফাঁকে ,

একলা আকাশ আমায় ডাকে ,

বইছে যে দিন জলের মতো ,

ডেলিভারি আর ফোনে ,

মানিপ্ল্যান্টটা একলা বাড়ে ,

বন্ধ ঘরের কোনে। 


ছুটির দিনে লাগে ভালো ,

ঘর বিছানা অগোছালো ,

ঝুল কালি সব ঝেড়ে মুছে ,

নতুন করে রাখা,

শিশু হয়ে মেয়ের সাথে ,

গল্পবয়ের দুনিয়াতে ,

হারিয়ে যেতে ভালোই লাগে,

ছোট্ট হয়ে থাকা।


বড় বেলার রান্নাবাটি ,

খেলতে খেলতে ভুলে থাকি,

হয়ে ওঠেনা নিজের ছায়া ,

আয়না টাতে দেখা।

তবু কখনো সময় পেলে,

উড়ে যাই আমি ডানা মেলে ,

কচি পাতার মধ্যে খুঁজি 

নিজের জীবনটাকে। 

ফুল গাছ আর মাটির মাঝে ,

সময় থমকে থাকে।


Rate this content
Log in