Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Pratik Nandan Bose

Abstract Inspirational

2  

Pratik Nandan Bose

Abstract Inspirational

বিকাশতীর্থ

বিকাশতীর্থ

1 min
284


আশ্রম, আশ্রয়, আরোগ্য

এই তিনটি ঘন্টা বাজে মরণের পরে! 


বাজুক না বাজুক

তা আমার উপজীব্য নয়

আমি বাঁধা পড়ে গেছি বলাই য়ের সেই বিষ্ময়মাখা লাল চোখে৷

অনন্ত প্রবাহে চলে কামারের লোহা

পৃথিবীর সাথে ঘোরে কুমোরের চাকা

তাইতো স্থবির আমি থাকতে পারি না!


এ মৃত্যুর পরের কোনো উচ্ছাস নয়

এ হল চাকা

এ হল গান! 

তোমার চঞ্চুমালার শুভ আশ্বিন


তোমার বংশগাছে সুতুলি বেঁধেছি

তোমার গাছেরই নীচে প্রতীক্ষায় আছি


Rate this content
Log in

Similar bengali poem from Abstract