Santana Saha

Inspirational

3  

Santana Saha

Inspirational

অতৃপ্ত আশা

অতৃপ্ত আশা

1 min
200


শেষ বিকেলের আধফোটা কুঁড়িটা , প্রাণপণ

শুষে নেয় , সূর্যের প্রান্তিক ছ্বটা...

মনের আবছা কোণে লুকিয়ে থাকা অনুনয়ী

অবাধ‍্যতাকে, প্রশ্রয় দেয় দিগন্তবিস্তৃত রঙিন

সামিয়ানা...

স্বপ্নগুলোকে রূপোলী রাংতায় মুড়ে, একটা

একটা করে ছুঁড়ে দেয় মেয়েটি ,গাঢ় হয়ে আসা

আকাশপর্দার বুকে...

পরাজয়ের রেণু মাখা শরীর থেকে মুখ বাড়িয়ে,

দৃপ্ত কন্ঠে বলে,

পারিনি মেটাতে যে অতৃপ্ত আশা , সূর্যের

স্থিতিকালে , 

সেই আশা সব গেঁথে রাখলাম, তোমার আবৃত

বুকের ঢালে ।

দেখি তো এবার, কিভাবে টানো তুমি যবনিকা,

জীবননাটকের শেষ দৃশ‍্যে...



Rate this content
Log in