Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Santanu Indra

Tragedy

2  

Santanu Indra

Tragedy

অস্তরাগ

অস্তরাগ

1 min
150


এত দেরি করলি কেন !

অনেকক্ষণ তোমার পথ চেয়ে !

রাগ করিস না রে, জানিস তো

মা ভালবাসে কত !

 

তা ঠিক, আমি জানিই না

সেটা কেমন - খায় না গায়ে মাখে ।

যাক , দেখ দেখ সূর্যটা, তাপ নেই,

আলো আছে , আর আছে দিনশেষের

পদধ্বনি ।

বাঃ রে! শেষটাই দেখলি! আমি তো

দেখছি নতুন দিনের শুরুর কাকলি,

দোয়েলের শিস আর পায়েলের গান !

তাও আছে বটে, তবে ..... ...... ..... .....

আজকের ইন্টারভিউ কেমন হল ?

ঐ আর কি ! !

আশা ?

নেই ।

ওঃ !! 

 

শাল্মলী ! 

বলো ... !!... 

আরো কাছে এস !

তারপর? 

আমার বুকে একটা ..... কিস ... দেবে?

জ্বালাটা জুড়িয়ে যাবে । দেবে না ??

অতনু, অতনু, উঃ আস্তে ... কি অবস্থা তোমার!

এবার ছাড়ো , চা-ওলাটা কাছে এসে গেছে ।

 

সে কি,চা খেলে না ? 

নাঃ থাক আজ ।

সেই ভালো । শরীরটাকে তো রাখতে হবে !

অতনু, খিদে পেয়েছে - দেখ না ঝালমুড়ি বা

বাদাম ! !

ঘাসের সবুজ পাতায় কি খুঁজে চলে অতনু ।

 

পড়ন্ত বিকেলে শাল্মলীকে বাসে তুলে দিয়ে

জানালার নীচে দাঁড়ায় অতনু ।

শাল্মলী বলে "চল্লাম "।

অতনু বলে বল "আসি..."

গোধূলির রাঙা আলোর সবটা মুখে মাখে 

শ্যামলি শাল্মলী...

 জলচিকচিক কাজলকালো হরিণ চোখে বলে "সময় নেই

আর - এতদিন তো বলেছি,

আজ "চললাম" তাই "বললাম " ।।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy