Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Santanu Indra

Comedy Others

3.5  

Santanu Indra

Comedy Others

কী অবস্থা !!

কী অবস্থা !!

1 min
44


তখন আমার একুশ বছর বোধহয় 

তবু কোনো অষ্টাদশী না চায়!!!!!

মনে হল বাঁচা গেল - বেশ তো - 

একা যাব হেথাহোথা, কখনো বা ঘরে 

রব গানের জগতে, বইয়ের মেলায়।

Alas! ছিল না কো মনে পঞ্চশরের 

শরজরজর মহেশ্বরের গাথা, 

যাঁর রোষাগ্নিতে দগ্ধ হয়ে, ছড়িয়েছিল 

বিশ্ব জুড়ে, পুষ্পধনুর রেণু । 

মহেশ্বরের historical blunder 

আমার মাথায় নামিয়ে দিল 

সংসারের এই thunder। 

হাসছো মনে, ভাবছো বুঝি 

বুড্ঢা অব ভাগেগা। 

পোড়ার ভাগ্য, সূর্য সাক্ষ্য, 

কমলি নহী ছোড়েগা।


পরের জন্মে ইচ্ছা রইল হব না 

মানুষ আর, হে ভগবান করে দিও 

মোরে পক্ষী একটিবার। 

শুধু মনে রেখো অন্য পাখি নয় 

পাহাড়ী ঈগল চাই, যাতে আর কেউ মোরে 

খপ করে ধরে না পারে সারিতে আহার। 



Rate this content
Log in

Similar bengali poem from Comedy