Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Apurba Mondal

Romance Tragedy abstract

3  

Apurba Mondal

Romance Tragedy abstract

অনুভূতি

অনুভূতি

1 min
1.3K


একটা ছোট্ট পাথর গড়াতে গড়াতে 

হঠাৎই মাঝপথে এসে থেমে গেল ৷

সুদূর অভিযানের অবশিষ্টাংশ

ওই ধুলোমাখা রাস্তায় পড়ে রইল ৷


ছোটো ছোটো চারাগাছ গুলোদের নিয়ে

গড়ে উঠেছিল এক বিশাল অরণ্য ৷

কে জানত দাবানল তাকে গিলে খাবে,

সেই আগুনের ছাই হল অগ্রগণ্য ৷


বর্ষ ধরে পড়ে থাকা শুষ্ক মোহনায়

হঠাৎ করে নেমে এল ঝর্ণার ধারা ৷

সমুদ্র কিনারায় জোয়ার দিল হানা

ছন্নছাড়া ঢেউগুলো যেন আত্মহারা ৷


বর্ষার মেঘে ছেয়ে যায় নীল আকাশ

মৃত্তিকায় ভিজতে থাকে সবুজ ঘাস ৷


Rate this content
Log in

Similar bengali poem from Romance