Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Apurba Mondal

Classics Others

3.9  

Apurba Mondal

Classics Others

শরৎ-এ শারদীয়া

শরৎ-এ শারদীয়া

1 min
492


শরৎ-এর মেঘে ছেয়ে যায় আকাশ,

তেপান্তরে সৌন্দর্য জাগায় কাশফুল ৷ 

হৃদয় ছুঁয়ে যায় শান্ত, স্নিগ্ধ বাতাস,

আনন্দ ভাসায় হৃদয় নদীর কূল ৷


প্রকৃতি নিজেকে সাজাচ্ছে সুন্দরভাবে,

প্রস্তুত হচ্ছে মা-র আগমনের জন্য ৷

নিস্তব্ধতা ভাঙে ‌পাখিদের কলরবে,

মা-র আগমনী বার্তায় সকলে ধন্য ৷ 


হঠাৎ কোথায় যেন স্বল্পখানি দূরে

শোনা যায় প্রকৃতির মৃদু শঙ্খ ধ্বনি ৷

শরৎ ডাকছে মা-কে খুব ভক্তি ভরে -

এসো হে মা দূর্গা, দেবী দুর্গতিনাশিনী ৷ 


মাথার ওপর এখন খুশির ছায়া,

ওই তো আসছে শরৎ-এ শারদীয়া ৷


Rate this content
Log in