Partha Roy

Abstract

2  

Partha Roy

Abstract

আত্মহননের আগে

আত্মহননের আগে

1 min
346


পৃথিবী কি চিরকালই এতো মৌনী

এখন যেমন দেখি সবুজ বাতির ঘরে?

দীর্ঘতর স্বেচ্ছা নির্বাসনের মিছিলে

একে একে নির্বান্ধব হয়ে চলেছে

ট্রেনের জানলা-

গোধূলির আকাশ-

ভোরের আলো-

শ্যামল বনরাজি-

অক্ষরবৃত্তের কথামালা-

পুঁথির দেয়ালে মাথা খোঁড়ে অনাথ ইতিবৃত্ত

সম্পর্কদের গা বেয়ে অঝরে ঝরে শীতল নির্বিকল্প

তারস্বরে কেঁদে ওঠা অবরুদ্ধ শৈশব জানে না

মিছিলের ঠিকানা আত্মহননের দরজা।



Rate this content
Log in