Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Mausumi Pramanik

Fantasy

1  

Mausumi Pramanik

Fantasy

আসার আশা/শুধুই হতাশা

আসার আশা/শুধুই হতাশা

1 min
715


জল পড়ে/পাতা নড়ে

তোর কথা/মনে পড়ে।

উত্তর কলিকাতার/ এঁদো গলিতে

হাঁটু জল জমবেই/ভরা বর্ষাতে।

জানালায় বসে/ দিন কাটাতাম

কাগজের নৌকা/জলে ভাসাতাম।

তোর নাও খানি/দিব্যি ভেসে থাকতো

আমারটা’ই যে কেনো/ঠিক ডুবে যেত!

তোর গজ দাঁতে/জয়ের দুষ্টু হাসি

মনোমুগ্ধকর/ আজও দেখতে ভালবাসি।

 

তুই কাঁদছিস/দেখিনি কখনও

চলে যাবি শেষে/ভাবিনি এমনও।

আমার চোখেও সেদিন /তেমনি জলের ধারা

বর্ষা ছিল না যদিও/তবু মন পাগল পারা।

সবুজ জানালার এপাশে/গারদ ধরে দাঁড়িয়ে

তুই সেই চলে গেলি/আমার দু’হাত ছাড়িয়ে।

আবার হবে তো দেখা/ কথা দিয়েছিলিস

তারপর থেকে/হারিয়ে গিয়েছিস।

 

ফিরে আসবি’ই ঠিক/ছিল ভাবনায়

সে এক অনুভূতি/কেবল যাতনাময়।

আমি এখন যুবতী/ পড়েছি বাইশে

তোকেই খুঁজে ফিরি/ কলেজের আশেপাশে।

দেখলেও কি চিনবি/কি জানি...?

তুই না পারলেও/চিনে নেব আমি।

 

তোর আসার/ পথ চেয়ে

বসে থাকে/নিত্য মেয়ে

তুই মনে হয়/ভুলেই গিয়েছিস

আমাকে ছাড়াই/ভালোই আছিস!

মনে মনে তোকে/ যতোই ডাকি

আসবি না তুই/দিয়ে যাবি ফাঁকি।

দীর্ঘ বারো বছর/আছি অপেক্ষায়

রাত, দিন, ভোর/এমনিই চলে যায়।

ফিরে ফিরে আসে/সেই ঘনঘোর বরষা

আসার আশা বুঝি/শুধু’ই একরাশ হতাশা।।


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy