Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

MD ROBIUL ALAM

Abstract Others

4.3  

MD ROBIUL ALAM

Abstract Others

আমাদের আবার দেখা হোক

আমাদের আবার দেখা হোক

1 min
596


মশারির ভিতর আচমকা একাকী

আমি পথভ্রষ্ট জোনাকি

অজস্র গরমিল দেহভোর 

মগজের একাংশে ক্রমশ মেয়েলি রূপান্তর

প্রতিটি ভালোলাগা মলাটে মুড়ে রাখি

ওদিকেও কি ঠিক এমনি সময় নাকি?

রিসিভারে চুম্বন, বেতারবাহি শিহরণ,

এদিকে ক্রমশ গাড়ো

আরো গুরুতর গোগ্রাসে প্রেম গ্রহণ 

আমার ফিঁকে জামা রঙ্গিন মুখ পকেট ভর্তি প্রতিফলন

বিছানায় সাঁতার হাবুডুবু কবিতা সংকলন

নির্ভিক কলমে পরাজিত ঋণ

ওদিকেও কি এমনই কাটে দিন

অবেলায় ঘুম, দশ দিক নিঝঝুম

একেকটি মুহূর্ত পার কারুকার্যময় কত কৌশলে  

ওদিকেও কি এমনি খেলা চলে

            2

দেখা হলো জানালায় দূরে দোতালায় 

পর্দা উড়িয়ে তোমার মৃদুহাসি সর্বত্র রাত্রিময় আমার শরীরে ভেসে আসে বাতাসে বাতাসে

চুম্বন ঠিক তেমনি যেমন আমার ললাটে

আবেগ মোছা রুমালময় সুবাসে 

অমৃত প্রেম খুব, মহাশুন্যে অফুরন্ত ডুব 

এর থেকে ভালো এ তল্লাটে 

কারো কখনো কি রাত কাটে

            3

দেখা হবে আর একবার ঠিক যেমন ছিলাম

ফুলের ভিতর ফুল রেণু খেলা অবিরাম

দেখা হবে কোনো এক সন্ধেবেলা 

উচ্চ শিক্ষা প্রেম পাঠশালা

অনবরত কবিতা পাঠ যাত্রাপালা 

কিংবা দীঘি, শালুক চরাচর, অর্ধ জলে 

ওইতো যেখানে দুপুর-বিকলের প্ৰেম খেলাচলে

রক্ত জমাট আহত চোখ স্বপ্ন আক্ক্রমণ 

বুক চিরে উঁকি অবাধ্য আবেগ

নিয়মিত আকাশ ভ্রমন 

জ্বলন্ত প্রমাণ : এখনো আঙুলে মেঘ


আহত দৃষ্টি উত্ফুল্ল স্বপ্ন গভীরে 

বুঝিনি ঠিক কিসের শর্তে জীবন পেয়েছি ফিরে 

গ্লাসের জলে তোমার প্রতিফলক 

তৃষ্নার্ত প্রেম শুকনো গলা অভিলাসে চুম্বন ডানবুকে নিস্তব্দতা উবে যায় বাস্প শোক

বামবুকে গভিরেহাত, মাপকাঠি স্পন্দন

            4

ঘর থেকে ঘর নিস্তব্দ মৃত্যু পারাপার 

দেশময় রাত্রি কান্নার চিৎকার 

ভয়াবহ এ ঝড় শেষ হোক

গৃহবন্দি নীরব আন্দোলনের ওপারে অপেক্ষায় শুস্ক পর্ণমোচী প্রতিটি ঘরে 

অল্প দিনে আমাদের আবার দেখা হোক

অল্প দিনে আমাদের আবার দেখা হোক


Rate this content
Log in

Similar bengali poem from Abstract