Debmalya Mukherjee

Children

3  

Debmalya Mukherjee

Children

আবোল তাবোল

আবোল তাবোল

1 min
499



লিখছি আমি , লিখছ তুমি, লিখছে দেখ সবাই।

গাছকে ভীষণ বাসতো ভালো আমাদের পাড়ার বলাই।।

এক যে ছিল রাজা, তার ছিল না কোনো রানী।

রাজার দুঃখে কাতর হল বনের সকল প্রাণী।।

এক যে ছিল পাগল, সে পুষতো খালি ছাগল।

ছাগল গুলো একদিন হঠাৎ হয়ে গেল পাগল।।

এক যে ছিল বুড়ি, সে খেত খালি মুড়ি।

ছোট্ট বাচ্চা দেখলেই ধরে দিত সুড়সুড়ি।।

এক যে ছিল খোকা, সে ছিল ভীষণ বোকা।

প্রচুর পরিমানে মিষ্টি খেয়ে, তার লাগল দাঁতে পোকা।।

এক যে ছিল বুড়ো, সে খেত মাছের মুড়ো।

মুড়ো খেয়ে সে করত তাড়াহুড়ো।।

এক যে ছিল খুকি, সে ছিল ভীষণ দুখী।

লটারী পেয়ে একদিন সে হল ভীষণ সুখী।।

এক যে ছিল কাকু, সে ছিল একনম্বর মাকু।

কাকুর ছেলে রেগে গেলে চালাতো নানচাকু।।

এক যে ছিল রানী, সে গাইত ধা মা পা ধা নী।

গানের গুঁতোয়, রাজপ্রাসাদে আসত না কোনো প্রাণী।।

এইসব কথা লিখছি আমি, নেইকো কোনো ছন্দ।

আবোল তাবোল পড়ে তোমরা পাও তাই আনন্দ।।

সুকুমার রায় লিখেছিলেন আবোল তাবোল।

তার চরনেই শ্রদ্ধা জানাই, আমি এক পাগল।।



Rate this content
Log in