Debmalya Mukherjee

Classics Children

3  

Debmalya Mukherjee

Classics Children

সান্তা বুড়ো

সান্তা বুড়ো

1 min
254



এক যে ছিল সাদা দাড়ির বুড়ো।

বাড়ির ছাদে ছিল তার বরফের চুড়ো।।

ছিল কিছু হরিণ, আর একটা গাড়ি।

সেই গাড়িতে করে করত বুড়ো আনন্দ রকমারি।।

বড়দিনের আগে বুড়ো বেরোত নিয়ে তাঁর গাড়ি।

চুপি চুপি মজার মধ্যে রাখত উপহার রকমারি।।

পরের দিন সকালে উঠে কচিকাঁচার দল।

উপহার পেয়ে আনন্দেতে করত কোন্দল।।

এইভাবেই প্রতিবছর বুড়ো আসে চুপিসারে।

সবার ইচ্ছা পূরণ করে মনপ্রাণ ভরে।।

তোমরা যদি সৎ হও আর হও ভালো।

সান্তা বুড়ো তোমাদের জীবনে আনবে খুশির আলো।।

যীশুর সাথে সান্তা বুড়ো আসে প্রতিবার বড়দিনে।

তাই সবাই খুশি তে মেতে ওঠে এই দিনে।।

সাদা দাড়ির আড়ালেতে বুড়োর মুচকি হাসি।

সেই হাসিতেই মেতে ওঠে সকল জগৎবাসী।।

হরিণ টানা গাড়িতে আসে বুড়ো।

আনন্দেতে মেতে ওঠে ছেলে থেকে বুড়ো।।

এইসব কথা তোমাদের হয়তো লাগবে না ভালো।

সান্তা ও যীশু তোমাদের মনে আনুক খুশির আলো।।



Rate this content
Log in