Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Drama

4  

AYAN DEY

Drama

বৈশাখী

বৈশাখী

1 min
1.8K


দমকে দমকে অগ্নি ফুসিছে ,

গ্রাসিতে আসিবে ধরণী ।

ভাতিল দেয়া গগনকোণে ;

সাজায়েছে ধারাবরণী ।

চিকন সাজায় ধোঁয়ার পাড়ে

শত মণিকণা আজই ,

মলিন আতরে মুষলে প​ড়েছে

বৈশাখী ঝ​ড় আজই ।


গতির খেয়াল নাই বুঝি আর ,

চটুল করবে নেত্য ,

উড়ায়ে ল​য়ে চিত্ত সবের

ভুবন করিবে সিক্ত ।

উষ্মা সনে যুঝবে বুঝি

বাজায়ে বজ্রডঙ্কা ;

গুরু গুরু তাহা বাজিয়া ওঠে ,

কেটে যায় মনশঙ্কা ।

এইক্ষণে দ্বার খুলিয়া বিধি

পাঠায়ে প্রেমের পানি ,

শান্তি বিরাজ সর্বদেহে

কাটিয়া তাপেরও গ্লানি ।


Rate this content
Log in

Similar bengali poem from Drama