Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Classics

5.0  

Priyanka Bhuiya

Classics

পাহাড়ি ঝরনা

পাহাড়ি ঝরনা

1 min
1.2K


পাহাড়ের বুক চিরে গতিপথ আঁকছে অবিরাম বারিধারা,

রামধনুর আনাগোনায় রৌদ্র-মেঘের যুগলবন্দি মনকাড়া;

ধারাপাতের জলরাশি কিংবা পর্বতশীর্ষে জমা বরফ গলে

পাথুরে ঢালটা বেয়েই হিমশীতল নির্ঝর নিরন্তর বয়ে চলে,

অরুণ আলোকেই ঝরনাধারা ফুটে ওঠে শিল্পীর চিত্রপটে,

শীতল স্পর্শে অবাধ্য জলরাশি কোনও কবির প্রেক্ষাপটে;

পূর্ণিমা চাঁদের অকৃপণ জ্যোৎস্না রূপোলি আলোয় ভরায়,

উপত্যকার বুক ধুইয়ে দেয় স্রোত, নিবিড় স্নিগ্ধতা ছড়ায়;

পাহাড় থেকে ঝরনা ধারা নেমে নদীর সাথে হাত মেলায়,

খরস্রোতে নিত্য বহমান তারা মিলবে বলে সাগর বেলায়;

জলপ্রপাতের গর্জন কঠিন পাহাড়ের বুকেও আনে প্রেম,

ক্ষয়ে যায় শক্ত পাথর, পাহাড়ি ঝরনার চির ভাস্বর ফ্রেম।


Rate this content
Log in

Similar bengali poem from Classics