Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিকাশ দাস

Romance

2  

বিকাশ দাস

Romance

মূল্যবোধ

মূল্যবোধ

1 min
563


তোমার হাতে আমার হাত আমার হাতে তোমার হাত 

গুছিয়ে পরস্পরের আঁচ আঙুলে আঙুলে নিশীথের লাবণী 

আকাশ মুখর রূপসী  চাঁদনী  হাতেবোনা আলোর বাঁধনি 

গ্রহনের আলিঙ্গনে 

এক দু'জনের ঋণী । 

পরস্পরের ভুল শুধরে ভালোলাগা 

পুনর্বাস   

উচ্ছ্ন্ন উঠোন খঞ্জ তারে  আকাশ মাটির অন্তঃসারে ।

   

তোমার উত্তাপ আমার উত্তাপ  বিশ্বাস হাতড়ে শরীর খোঁজে 

এক দু’জনের পরস্পরের নিঃশ্বাসে; প্রেম অন্ধ বধির ।   

তোমার কাঁখে রাখলে হাত আমার ভীষণ ভয় লাগে 

যদি জড়িয়ে পড়ি ওতপ্রোত ভাবে তোমার অনুরাগে । 

বজ্জাত শরীরের জাত 

শরীরের  আস্তানায় । 


আমি শরীর তুমি শরীর ভালোলাগার কায়ায় 

এক দু’জনের অন্তরঙ্গের সুবাস নিয়ে 

ভালোবাসার বর্ণপরিচয় খুঁজি শরীরের ছায়ায় । 

শরীরের দিনযাপন কি অস্থির মর্যাদায় ! 

না অস্থির জীবনযাপন 

শরীরের দয়ার দায়বদ্ধতায় ! 

মূল্যবোধের প্রতিবাদ। 


Rate this content
Log in

Similar bengali poem from Romance