Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিকাশ দাস

Abstract

3  

বিকাশ দাস

Abstract

জাগতে রহো

জাগতে রহো

1 min
1.0K


বিচ্ছেদ মাখা আলোর নিচে কালশিটে অন্ধকার 

আতঙ্কের গুমটিতে  রক্ত দুধের সম্পর্কের ভার 

রং চটা কাঁটাতারের ঘেরায় অজশ্র ফুলের অন্তসার 

দুঃখ গিলে গলার ফাঁস । 


রোজ সকাল সন্ধ্যে আকাশ ফোটে বাতাস ছোটে  

মুক্তির স্বাদ নিয়ে দু হাতে স্নিগ্ধ স্নাত 

রোদের তীরে ছায়ার নীড়ে পূর্বপুরুষের মাটির গন্ধ 

সূর্যের আলোয়  চাঁদের জ্যোৎস্নায় ।  


আজ বাসাবদল মুখ থুবড়ে ফোস্কা লাগা সীমান্ত 

এ দেশ আমার ও দেশ তোমার পয়মন্ত 

মাঝখানে কঠিন বাহুর জমাট সঙ্গিন পাহারা  

আর্ত চিৎকার 

জাগতে রহো ।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract