Rima Goswami

Drama Action Inspirational

3  

Rima Goswami

Drama Action Inspirational

WWW র ফাঁদে প্রথম পর্ব

WWW র ফাঁদে প্রথম পর্ব

4 mins
180


আমি গোবরদাঙ্গার বন্যা আইচ । আমি কপাল দোষে একজন হাবলদার । যাকে নিয়ে আজকাল খবরের কাগজ আর নিউজ চ্যানেল গুলো মেতে উঠেছে সেই বাবলিকে আমি চিনি জিম থেকে । আমি আর বাবলি এক সাথেই জিম করতাম । দুজনেই শারীরিক কসরত করতে করতে এদিক ওদিকের নানান গল্প করতাম । কোচ ম্যাম চিৎকার করে বলতেন , এই তোদের ঝুলে যাওয়া ভুঁড়ি কোনদিনই সমতল হবে না এভাবে ।

আমরা কিছুক্ষন বকা খেয়ে মন দিয়ে ব্যায়াম করতাম তারপর আবার যে কে সেই । তারপর হঠাৎ করেই একদিন বাবলি জিমে আসা বন্ধ করে দিল । প্রথমে ভাবলাম হয়ত ঋতুমতী হয়েছে তাই আসছে না । ব্যাপারটা অতটা পাত্তা দিনি । আর প্রথমেই তো বলেছি আমি হাবলদার । পুলিশের চাকরি করেও তাই অত কোন কিছুকে বাঁকা চোখে দেখার সামর্থ্য এখনো হয়নি আমার । আমার থানার ওসি বলেন , "বন্যা তুমি মেয়ে হলেই বা ! হাবলদার পদের যোগ্যতা অনুযায়ী ভুঁড়িটা বেশ বাগিয়ে ফেলেছ । পদোন্নতি হোক না হোক ভুঁড়ি বেড়ে যাচ্ছে বেশ তোমার ।"

আমি একটু খেতে ভালোবাসি , তো কি করব ? সকালে ঘুম থেকে উঠে এককাপ চা দিয়ে চারটে বাসি রুটি , থানা যাবার আগে এক জামবাটি মুড়ি আর খারী মুসুরি সেদ্ধ , দুপুরে থানায় বসে খাই ভাত । তারপর তো আছেই পরপর ফিরিস্তি । শুনেই কি লাভ আপনাদের ? তো সামাজিক লজ্জার খাতিরে জিমে ঢুকে গেলাম । জিমে কসরত কম গল্প বেশি চলে । বাবলি মেয়েটা কোন নকল চুলের কারখানায় কাজ করে । আমার কাছে আবার বোতাম যুক্ত ফোন , স্মার্ট ফোন নেইকো । বাবলিকে লজ্জায় কোনদিন ফোন নাম্বার চাইনি তাই । মা খালি বকে আমাকে । বলে বিয়ে করে হাতির মত ফোন কিনবি , এখন টাকা জমা গয়না কেন । ধুর শালা হাবলদারের বিয়ে , আবার গয়না ।

বাবলি আমার কাছে বলত কাজে আজকাল খুব চাপ । মেয়েদের মাথায় চুল ওঠা একটা সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে । তো ওদের কোম্পানির গাদা ছেলে বাজারে ঘুরছে সেই চুল কিনে আনার জন্য । ছেলে গুলো মহিলাদের উঠে যাওয়া চুল নিয়ে বাসন দেয় কখনো বা টাকা। আমি কৌতূহল বসত জানতে চাই কত টাকা করে কেজি চুলের ? বাবলি জানিয়েছিল চুলের কেজি সাড়ে চার হাজার টাকা ।

নিজের শুটকি মাছের ল্যাজের মত চুলে হাত বুলিয়ে ভেবেছিলাম , শালা ভগবান একটু কেশবতী কন্যা বানিয়েই তো এই বন্যাকে পাঠাতে পারতেন ?

তা না করে বন্যাকে কি দিলেন ভগবান ? একটা হাবলদারের চাকরি , খিটখিটে মা , মোটা চেহারা আর সিটকে চুল । আমারও যদি চুল থাকত এক কোমর , কয়েকটা করে উঠেও যেত । আমি সেকটা জমিয়ে না হয় বেচে দিতাম বাবলিদের কোম্পানিতে । কত টাকা পাওয়া যেত , এক্সটা ইনকাম হত । আমিও একটা মোবাইল নিতাম ।

বাবলি আমাকে চুপিচুপি জানিয়েছিল , ওদের মালিকের আর একটা কোম্পানি ও আছে আর সেখানে তৈরি হয় চুলের তেল । সেই তেল বিক্রি করা হয় এই বলে যে ওটা চুলের গোড়া শক্ত করে , চুল পড়তে দেয়না কিন্তু আসলে ওটা একবার মাখা শুরু করলেই চুল যেমন গজাতে থাকে তেমনি চুল পড়তেও থাকে । এর থেকে বোঝা যায় যে কোম্পানি দুদিকেই খাচ্ছে । আমি হাবলদার মানুষ তাই এর মধ্যে কোন রহস্য খুঁজে পাইনি , স্বাভাবিক ভাবেই নিয়েছিলাম ব্যাপারটা ।

তারপর একদিন ডিউটি থেকে ফিরে আলুর চপ দিয়ে মুড়ি খেতে খেতে টিভি দেখছি । মা এই সময় সিরিয়াল দেখে । বাংলা প্যানপ্যানে সিরিয়াল যেখানে আইন কানুনের তোয়াক্কা করেনা কেউ । আমিও দেখি বস্তাপচা সিরিয়াল । তো সিরিয়াল দেখার ফাঁকে টিভিতে বিজ্ঞাপন এলে মা টুকটাক কাজ করতে বেরিয়ে যায় আবার ঠিক সময়ে ফিরে আসে । সেদিন মা সরে যেতেই খবরের চ্যানেলটি লাগিয়ে দিলাম । মুড়ি চিবাতে চিবাতে দেখি , ওমা ! আমার বন্ধু বাবলিকে টিভিতে দেখাচ্ছে ?

খবরে দেখাচ্ছে বাবলি নামক একটি মেয়ে নারী অপহরণ চক্রে জড়িত ছিল । তাকে কয়েক দিন ধরে পুলিশ খুঁজছে কিন্তু কোথাও তার হদিস পাওয়া যাচ্ছে না । একটি উইগ কোম্পানিতে কাজ করত বাবলি । আমি নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না । মেয়েটার সহজ হাসি , খোলামেলা কথা আমার চোখের সামনে ভাসছিল । না আমার হাবলদার পদের আড়ালে লুকিয়ে থাকা পুলিশের মনটা কিছুতেই এটা মানতে রাজি নয় যে বাবলি কোন অপরাধী । টিভি থেকে মন সরিয়ে ভাবতে বসলাম কি করে বাবলিকে খুঁজে পাওয়া যায় ? কাল জিমে গিয়ে রেজিস্টার থেকে ওর মোবাইল নাম্বার আর বাড়ির ঠিকানা নেব । আর হ্যাঁ কাল স্বর্ণকারের কাছ থেকে গয়না আনার জন্য মা টাকাটা দেবে আমাকে ওটা দিয়ে আমি একটা স্মার্ট ফোন কিনব । মা হয়ত অনেক ঝামেলা করবে কিন্তু পর ভরসায় বসে থাকবে না এই হাবলদার বন্যা আইচ । ইন্টারনেটের অন্তর্জাল খুব দরকার আমার এখন । বাবলিকে আমায় খুঁজে বার করতেই হবে ।

ক্রমশ



Rate this content
Log in

Similar bengali story from Drama