Himangshu Roy

Drama

3  

Himangshu Roy

Drama

স্টেপ আউট

স্টেপ আউট

3 mins
6.8K


রিজু চাকরী চাকরী করে মাথা কুটে মরছে কিন্তু চাকরি যেন ওর লাইফে ডুমুরের ফুল হয়ে উঠছে। পরিক্ষাগুলোতে ভালো রেজাল্ট করে না এমন নয় কিন্তু কখনো ইনটারভিউয়ে বাদ পড়ে যাচ্ছে কখনো নাম না জানা কারনে।

এই নিয়ে পনেরোষোলোটা ইনটারভিউ দিয়েছে মনে হয় কিন্তু চাকরীর নাগাল নেই। সব মাথার উপর দিয়ে যাচ্ছে বাউন্সারের মত ।

আজকে আর একটা চাকরির ইনটারভিউ আছে কিন্তুরিজুর শরীর আর মন কোনটাও ইনটারভিউ দিতে যেতে চাইছে না। বিশ্রামাগারে বসে সিগারেটে টান দিয়ে ভাবছে রিজু.... আর না আর কত ইন্টারভিউ দেবে . ভাগ্যে বোধহয় চাকরী নেই।

"আমার সাধ না মিটিল বোতলটা ফুরাল সকলি ফুরায়ে যায় মা।" এমন বিকৃত সঙ্গীত শুনে পিছনে তাকাল রিজু মাতালটা মনের সুখে গান ধরেছে।

রিজু ভাবল মাতালটা নিজেকে নিয়েই ব্যস্ত অন্যের কোন ঝামেলাই নেই , কত সুখ!

কোনরকমে একটা বাস ধরে জানালার ধারে বসে ভাবছে..

ইন্টার্ভিউ এর ঘেরাটোপে বারবার আটকে গিয়ে চাকরি করার ইচ্ছেটাই হারিয়ে গেছে। এবার আর ইন্টার্ভিউ এর সময় ভালো খারাপ কিছু ভাববে না। বাস থেকে নেমে ইনটারভিউ অফিসের দিকে রওনা হল রিজু।

ইন্টারভিউ হলের সামনে রিজু বসে আছে ...

রিজু রায় কে?

আমি

যান ভেতরে যান।

খুক করে হালকা কেশে নিয়ে ভিতরে ঢুকল রিজু

লক্ষ্য করেনি জামায় সিগারেটের পোড়া দাগ পড়েছে কখন ।

তুমি রিজু রায়

হ্যা স্যার

বয়স কত?

ত্রিশ

রেজাল্ট তো ভালই । আগে চাকরীর অ্যাপ্লাই করো নি?

করেছিলাম স্যার কিন্তু ইনটারভিউয়ে আটকে গেছিলাম।

ও আই সি

তুমি কি সিগারেট খাও?

অন্যদিন হলে না বলত কিন্ত ভাবল এটাই তো লাস্ট ইন্টারভিউ তাই বল্ল হ্যাঁ খাই

কেন?

স্যার টেনশন কাটানোর জন্য

চাকরিটা চাইছ কেন?

স্যার আশেপাশের দিদি বোন এমনকি ভাস্তা ভাগ্নিদেরও বিয়ে হয়ে গেল কিন্ত আমার বিয়ে হচ্ছে না বেকার তাই।

ওহ আচ্ছা তাহলে চাকরি পেলে বিয়ে করবে।

মৃদু হাসি দিলেন পরীক্ষক।

বিয়েতে নিমন্ত্রন করবে না ? তোমার চাকরি কনফার্মড

হ্যা অবশ্যই স্যার অবশ্যই। অনেক ধন্যবাদ স্যার।

https://kagjkalom.blogspot.com/2019/04/blog-post_78.html


Rate this content
Log in

Similar bengali story from Drama