Himangshu Roy

Drama


5.0  

Himangshu Roy

Drama


পুজো শেষের যুদ্ধ

পুজো শেষের যুদ্ধ

2 mins 7.0K 2 mins 7.0K

......পুজো শেষ মা আবার কৈলাসে ফিরে গেছেন হয়ত বাড়ি ফিরে মহাদেবের সাথে ঝগড়া করছেন ঘরদুয়ার অপরিস্কার করে রাখার জন্য...

আর আমাদের প্রিয় ভোলা মনে হয় ভাঙ খেয়ে ভুলভাল কথা বলছেন

....... পুজোয় দেবী সাজুগুজু করে পৃথিবীতে আসেন, অনেকটা মন্ডপে মন্ডপে পুজো দেখতে আসা মেয়েগুলোর মত আর ভোলবাবার অবস্থা ওই বেকার ছেলেদের মত ষষ্ঠীতে বিয়ার, সপ্তমীতে আর এস অস্টমীতে অফিসারস চয়েস নবমীতে রাম আর দশমীতে দেশীতে সারাক্ষন টাল।ভোলানাথ, ভাঙ আর গাজাতেই মজে থাকেন.. মনে হয়..

.... এবার আসি গল্পে.......

পুজো শেষে আমাদের এখানে যাত্রাপালা হয় সেবারো তেমনি আয়োজন করা হচ্ছিল, যাত্রা সংগঠনের লোকজন এসে পড়েছে।

..... এদিকে গ্রামের লোকেরা আশেপাশের গ্রামে বলে বেড়াচ্ছে

"আনন্দ সংবাদ, আনন্দ সংবাদ আজ সন্ধ্যা সাত ঘটিকায় আমাদের স্থানীয় প্রাইমারী স্কুলের মাঠে খোলা ময়দানে যাত্রাপালার আয়োজন করা হইয়াছে, বিশেষ আকর্ষন যাত্রাপালা শেষে মহিষাসুর বধ, আপনাদের সকলের উপস্থিতি একান্ত কাম্য"

....সন্ধ্যার সময় যথারীতি জনসমাগম হল.... এমন সময় খবর আসল যে যাত্রায় যিনি ভিলেন হবেন তিনি গাজা খেয়ে টাল হয়ে আছেন হয়ত মহাদেবের সাথে মশকরা করছেন। কিন্ত বাকিদের তখন তো মশকরা করার সময় নেই ভিলেন কে হবে তা নিয়ে তর্কের অন্ত নেই , আর ভিলেন মহাশয় পেট ফুলিয়ে টাল হয়ে আছেন । এমন সময় আমাদের পাশের বাড়ির কমলকাকু এসে বললেন যে"আ(মি ভিলেনের চরিত্রে অভিনয় করব" সবাই যেন হাফ ছেড়ে বাচল

..... যাত্রা বেশ জমে উঠেছে, গান নাচ নাটকিয়তায় পরিবেশ মুখরিত। এবার নাটকের শেষাংশ অভিনিত হবে..... ন্যায়ের কাছে অন্যায়ের পরাজয় হবে.. ... নায়কের কাছে ভিলেনের পরাজয় হবে... ভিলেন নায়কের দ্বারা নিহত হবেন।

কমলকাকু অভিনয়ে তার কেরামতি দেখিয়ে শেষ পর্বে উপস্থিত হলেন ... নায়ক ছুরি নিয়ে কমলকাকুকে মানে ভিলেনকে নিহত করার জন্য উদ্যত এমন সময় ছন্দপতন ।

.... মঞ্চে উপস্থিত হল কমলকাকুর তিনবছরের মেয়ে চঞ্চলা...... সে তো আর বোঝে না যে ওর বাবা অভিনয় করছে, নায়কের কস্টিউম নিয়ে টানাটানি করতে লাগল আর বলতে লাগল "আমার বাবাকে ছেড়ে দাও, আমার বাবাকে ছেড়ে দাও আমি তোমাকে মেরে ফেলব. .... এদিকে নায়কের কস্টিউম খুলে যাওয়ার জোগাড় সে তখন ভিলেনকে কি মারবে নিজের ধুতি সামলে মেকাপ রুমে চলে গেল......বাইরে তখন হাততালির ঝড় উঠছে..https://kagjkalom.blogspot.com/2019/04/blog-post_53.html


Rate this content
Log in

More bengali story from Himangshu Roy

Similar bengali story from Drama