Sipra Debnath

Abstract Tragedy Inspirational

2  

Sipra Debnath

Abstract Tragedy Inspirational

নিমাইয়ের সংসার (পর্ব)-৯

নিমাইয়ের সংসার (পর্ব)-৯

2 mins
135


ভূপেন হত্যেক দিনের মোতন কামলা দিত চলি যা বিয়ানে ঘুমের তুন উডি দুগা হান্তা ভাত খাই। সন্ধ্যা হাচটার সুমে বাড়িত ফিরি আইব। নিরু ও ঘুমের তুন উডি চান দান করি হান্তাভাত দুগা খাই তৈয়ার হৈ বাজার মুইয়া যা, মনের মৈদ্যৈ খুশি নাচের, আইজ্যা নিজের দোয়ান খুইলবো।


  বাজারে যাই আইগতে মালিকের লগে দেখা করের। বাদে মালিকের দোয়ানের সামনে দি এক কোনাত নিজের নতুন টেবিল হাতি ল'। টেবিলের মৈদ্যে ঢাকনা পাতি ল'। মনে মনে ঠাউরেরে ডাকের,ঠাউর তুমি মুখ তুলি চাইও। আইজ্যা হত্থম দিন, হাসি মুখ লৈ যেন বিয়ালে বাড়ির মুইয়া যাইতাম হারি।


ঠাউরেরে স্মরণ কৈরতো কৈরতো হোলা

দোয়ান সাজের। দোয়ান গুছাই লৈ একখান টুলের উফরে বৈ থা। হিয়র মালিক আই বহনি করার একখান পান কিনি। মনে মনে খুশি হ।

তারফরে সারাদিনে টুকুর টুকুর করি ভালা বেচা কিনা হৈলো। সৈন্ধ্যা সাতটাত দোয়ান বন্ধ করি হাসি মুখ লৈ বাড়িতে আইয়ে।বেডি হোলার চেহেরা দ্যেই বুইঝতাম হাড়ে হ্যাতার দিন ভালা কাইটছে।


 সারাদিন হরে বাড়িত আই ছান দান করি আইল। বেডি ক' আইগতে দুগা ভাত খাইল'

 বাদে আমারে ক গোডা দিন তোর ক্যামনে কাইটলো। হ' মা আইজ্যা হত্থম দিন ভালা কাইটছে। বেচা কিনা মোডামোডি ভালা হইছে। মনে হ'এইবার তোয়ার দুঃখের দিন কাডি যাইবগৈ।ছিন্তা কৈরো না গো। অইন্না তুমি সব সমে হাসি মুয়ে থাইকবা।


ভাত দুগা খাই বিশ্রাম লৈত আছে। হ্যামনে

কত কথা কত স্বপ্ন মনে আইয়ে। ভাবের মেজো দাদা আরে হড়াইত চাইছিলো কিন্তু হাইরলো না। আই যদি ছোড ভাইগারে ইস্কুলে হড়াইতাম হারি ভালা করি মা'র মনে এক্কেনা সুখ হইবো। ভাবের দোয়ান খান যদি ভালা চলে তাইলে হাক্কা করি ঘর দিব। হাক্কা ঘরে

মারে রাইখতে পারলে মা সুখ পাইবো। মায়ের লাই গ্যাসের ওভেন কিনব। মা সুখে রান্দা কৈরবো। দুর্গা হূজার সুময় বেকগুনের এ নতুন জামা লৈ দিব। এরুম কত কি।

****************************************


Rate this content
Log in

Similar bengali story from Abstract