Ushri Chatterjee Bandyopadhyay

Drama Romance Action

3  

Ushri Chatterjee Bandyopadhyay

Drama Romance Action

মেঘভাঙা রোদ (Part 1)

মেঘভাঙা রোদ (Part 1)

4 mins
220


#FAN_FICTION_EAN 


তোমাতে আমাতে হয় নি যে কথা,

মর্মে আমার আছে সে বারতা....

না বলা বানীর নিয়ে ব্যাকুলতা- আমার বাঁশিটি বাজানো


উজান গাড়ির Music Playerটা বন্ধ করে... আড় চোখে হিয়াকে দেখে অতি কষ্টে মুখের হাসিটা সংবরণ করে... সত্যিই, তার পাগলি হিয়া পাগলিই থেকে গেল... কেমন মুখ হাঁড়ি করে বসে আছে দেখো... এমনিতে আজকে পাগলিটাকে শরতের শিউলি ফুলের মতো স্নিগ্ধ লাগছে... উজানের দেওয়া সাদা ঢাকাইটা কি ইচ্ছে করে পড়ে এলো হিয়া !!! হ্যাঁ, এই পাঁচ বছরেও হিয়াকে তার মনের কথাটা বলে উঠতে পারে নি উজান... তবু বলতেই কি হবে !!! যেটা বলা হয় নি, সেটা কি বোঝা যায় না... আর উজান তো হিয়ার কাছ থেকে পাক্কা প্রমিস আদায় করেই নিয়েছে- যাই পরিস্থিতিই আসুক, তারা পরস্পরের হাত কখনো ছাড়বে না... অথচ আজ হিয়া সেটাই বুঝতে পারছে না... 


উজান : (মনে মনে) সাধে কি বলি Idiot...


হিয়া : (মনে মনে) কি চলছে মনে, কে জানে !!! এই লোকটার হেঁয়ালি বোঝা দায়... কি মরতে যে সার্থকের কথাটা ওকে বলতে গেলাম... কিন্তু কি করব !! ওকে ছাড়া আর কাকেই বা বলব !! কে আছে আমার !!! কেমন শীত শীত করছে !!! মাথার মাইগ্রেণের যন্ত্রণাটাও আজ অনেকদিন পর ফিরে এসেছে... কিন্তু আজ সার্থকের সাথে কথা বলাটা সত্যিই খুব দরকার... না বললেই নয়...


উজান গাড়ি বন্ধ করতে করতে,


উজান : আমরা এসে গেছি...


হিয়া : হুমমম...


উজান : কি হুমমম !!! 😏... Seat Belt !!!


হিয়া : হ্যাঁ...


উজান : কি হ্যাঁ !!! থাক 🙋‍♂️... আমি খুলে দিচ্ছি...


Seat Belt খুলতে গিয়ে উজান আর হিয়া পরস্পরের দিকে তাকায়... হিয়ার চোখ দিয়ে দু'ফোটা জল টুপটুপ করে উজানের হাতের উপর পড়ে... চিরাচরিত ভঙ্গিতে উজানের কপালে ভাঁজ পড়ে... খুব যত্নে উজান হিয়ার চোখের জল মুছিয়ে দিতে গিয়ে আৎকে ওঠে...


উজান : এ কিইইই !!! গা তো জ্বরে পুড়ে যাচ্ছে... তুমি বুঝতে পারো নি !!! 🥺🥺🥺


হিয়া মুখ ফিরিয়ে নেয়...


উজান : একা নেমো না হিয়া... একটু দাঁড়াও... একে তো শাড়ি সামলাতে পারো না... তার উপর গা জ্বরে পুড়ে যাচ্ছে... কি যে করো না... You are just...


হিয়া : (বিড়বিড় করে বলে) অসহ্য... তাই তো যত্ন করে অন্যের হাতে তুলে দিতে এসেছো...


উজানের মুখে আলতো হাসি ফুটে ওঠে.....


উজান : হিয়া, তুমি আমাকে বিশ্বাস করো তো !!! আমি তোমাকে করি... আমার বিশ্বাস তুমি... 


হিয়া : থেমে গেলে কেন !!!


উজান : এসো... নামো...


হিয়াকে হাত ধরে যত্ন করে নামায় উজান... কিছু দূর যেতেই শরীর দুর্বল থাকায় টাল সামলাতে পারে না হিয়া, বেসামাল হয়ে একবার টালমাতাল হয়ে যায়... 


উজান : (উদ্বেগে) হিয়া আআআআ.... সামলে...


হিয়া : আমি ঠিক আছি... আমাকে যেতে হবে...


উজান : হ্যাঁ...


আস্তে আস্তে হিয়া গঙ্গার পাড় ধরে এগিয়ে যেতে থাকে... উজান সেই দিকে তাকিয়ে থাকে... হিয়া চোখের আড়াল হলে গঙ্গার পাড়ের একটা বেঞ্চে বসে পড়ে উজান.....


(পাঁচ বছর পূর্বে)

----------------------


আজ টিউলিপ হসপিটাল জমজমাট... একঝাঁক Junior Doctors এসেছে MD পড়তে... টিউলিপের Auditorium Room-এ তাদের সমবেত হতে বলা হয়েছে... কিছুক্ষণের মধ্যেই টিউলিপের CEO, Chief of Surgeon, এবং সমস্ত Senior Doctors-দের এসে পড়ার কথা... নীলিমা হন্যে হয়ে খুঁজে চলেছে উজানকে...


নীলিমা : কিশলয়... এই কিশলয়... উজান কোথায় !!!


কিশলয় : (অস্ফুটভাবে) হয়ে গেল...


নীলিমা : কিইইই !!!


কিশলয় : আ... আ... আ... আ...


নীলিমা : তোতলামি ছেড়ে ঝেড়ে কাশ... and don't say যে ঘুম থেকে উঠে নি...


কিশলয় কিছু না বলে মাথা চুলকোতে থাকে...


নীলিমা : ওহহহ... উজান কি জানে না, আজ কি আছে !!! একটু পরেই আমাদের Auditorium-এ যেতে হবে...


কিশলয় : নীলিমা, হয়ে গেল !!!


নীলিমা : কিইইই !!!


কিশলয় : আজান স্যার আসছেন... আমি উজানকে ফোন করছি...


নীলিমা : কিশলয়... কিশলয়... Please... শোন... শোন...


আজান স্যার : নীলিমা, উজান এসেছে !!! কি হলো !!! আসে নি !!!


নীলিমা : আসছে স্যার...


আজান স্যার : Ohhhhh My God !! How could he !!! তার মানে এখনো বিছানা ছাড়ে নি... Call Him Right Now... এই ছেলের এই এক সমস্যা- হয় শোয়ানো যায় না... আর শুলে উঠানো যায় না...


(কথাগুলো উনি কপট রাগের সাথে বললেও তার গুরুগম্ভীর গলায় বাৎসল্য উপচে পড়ে)


ক্রিং... ক্রিং... ক্রিং...


ঘুম চোখে ফোনটা হাতড়াতে হাতড়াতে খুঁজতে থাকে উজান... অবশেষে পায়....


উজান : (ঘুম জড়ানো গলায়) Hello....


কিশলয় : (উত্তেজিত গলায়) উজাননননননননন...


উজান : ভাই, আমি তোর কোন পাকা ধানে মই দিলাম যে সকাল সকাল ফোন লাগালি !!!


কিশলয় : তুই কি ভুলে গেছিস, আজ কি আছে !!!


উজান : কি আছে !!! ওহহহ .... Introductory Speech... তোরা সামলে নে... আমাকে এর মধ্যে টানিস না...


কিশলয় : উজান Please... সমস্ত Social Programmes থেকে তুই নিজেকে সরিয়ে নেয় না... গান বল, গিটার বল- সবকিছু থেকে তুই নিজেকে সরিয়ে রেখেছিস... আর তাছাড়া আজান স্যার তোকে ডাকছেন... So, Please Come Fast...


উজান : আজান স্যার !!!! ফোন রাখ... ফোন রাখ... আসছি আমি...


খাট থেকে ধড়মড়িয়ে নেমে বাথরুমের দিকে ছোটে উজান... 


-


Rate this content
Log in

Similar bengali story from Drama