Himangshu Roy

Drama


3  

Himangshu Roy

Drama


লাস্ট বেঞ্চের ডায়েরী

লাস্ট বেঞ্চের ডায়েরী

2 mins 8.1K 2 mins 8.1K

স্যার ভালো আছেন? আমি ভাল আছি

চিনতে পারছেন নাতো আমি কে। মনে করুন না আমি আপনার একজন সুযোগ্য ছাত্র।দুত্তেরী! কি বলে ফেললাম সুযোগ্য কেমন করে হব, সুযোগ্য হলেও তো যোগ্যতা লাগে তাই না স্যার?

তার চেয়ে বরং আমি আপনার লাস্ট বেঞ্চের স্টুডেন্ট এটাই ভাল মানাবে। বরাবর তো লাস্ট বেঞ্চেই বসতাম। জানেন স্যার লাস্ট বেঞ্চে বসার মজাটাই আলাদা সবাইকে দেখা যায় লাইন করে বসে আছে তখন নিজেকে মিলিটারি অফিসার মনে হয় । ইচ্ছা হয় যেন দাড়িয়ে চিৎকার করে বলি "স্ট্যান্ড আপ, বায়ে মোড়"

আপনি যখন ক্লাস করাতেন, আমি যেকোনো দুস্টুমি করে পানিশমেন্ট পাওয়ার জন্য রেডি থাকতাম যাতে সামনে গিয়ে আপনার সব কথা শুনতে পারি সে কান ধরে দাঁড়িয়ে থাকাই হোক বা হাটু গেড়ে বসে থাকা। আগের বেঞ্চে যেতে চাইছিলাম জানেন তো কিন্তু দেখলাম ব্যাগটা মাটিতে পড়ে আছে, চেনটাও ছিড়ে গেছে তারপর আর সেই চেস্টা করিনি আমি লাস্ট বেঞ্চেই ভাল।

ইউনিট টেস্টের রেজাল্টে আপনি চমকেই গিয়েছিলেন মনে হয় সবার উপরে আমার নাম দেখে। না হলে কি কেউ ওভাবে জিজ্ঞেস করে

"কিভাবে এত নাম্বার পেলি? নিশ্চয় নকল করেছিস তাই না ছোঁড়া?"

আমি তখন ভেবে পাচ্ছিলাম না কি করব। আচ্ছা স্যার নাম্বার বেশি পেলে লাস্ট বেঞ্চদের কৈফিয়ত দিতে হয় তাই না?

স্যার জানেন তো আমার ক্রিকেট খেলার খুব শখ, আমারো ইচ্ছা হত ক্রিকেট খেলতে যখন আপনারা অন্য ছাত্রদের সাথে খেলতেন। কিন্তু লাস্ট বেঞ্চেরা মাঠেও লাস্ট তাই না স্যার তাইতো আমার চেয়ে খারাপ খেলা সৌরভ স্কুলটিমে চান্স পায়।

আপনি ভাবছেন আমি আপনাকে খারাপ ভাবি, তা নয় স্যার কিন্তু একদিন খারাপ পেয়েছিলাম জানেন তো যেদিন আমাকে ছেড়ে দুচারজনকে নিয়ে স্পেশাল প্রাকটিকাল করিয়েছিলেন। আমিও তো ওখানেই ছিলাম বললেই হত "আজকে ওদের করাই তুই কালকে আসিস"। আমি চলে যেতাম বিশ্বাস করুন একটুকুও খারাপ পেতাম না যদিনা আপনি বলতেন " স্পেশাল ক্লাস লাস্ট বেঞ্চের জন্য না, তুমি আসতে পার " ।

লাস্টবেঞ্চ কি এতটাই খারাপ স্যার?

বার্ষিক অনুষ্ঠানে প্রথম বেঞ্চকে নিয়ে তোড়জোড় হলেও লাস্ট বেঞ্চকে কেন কেউ ডাকেনা স্যার? লাস্ট বেঞ্চ কি কিছুই পারেনা?

তাই হবে বোধহয় না হলে কি কেউ মাধ্যমিকের স্কুল টপারকে জিজ্ঞাসা করে "এই ছোঁড়া তোর নাম কি? তুই কি এই স্কুলে পড়িস?"

এখনো লাস্ট বেঞ্চেই আছি জানেন স্যার ফেসবুকে আপনার প্রোফাইলটা চেক করি বারবার। অন্য ছাত্রছাত্রীদের সাথে আপনার ছবিগুলো দেখি।কিন্তু জানেন তো কল্পনায়ও ছবিগুলোতে আমাকে কল্পনা করতে পারি না, আমি যে লাস্ট বেঞ্চার!!

কালকে আবার স্কুলে যাব, স্পেশাল গেস্ট হিসেবে। এবার কি চিনতে পারবেন স্যার?

https://kagjkalom.blogspot.com/2019/04/blog-post_9.html


Rate this content
Log in

More bengali story from Himangshu Roy

Similar bengali story from Drama