Debmalya Mukherjee

Crime Fantasy Thriller

3  

Debmalya Mukherjee

Crime Fantasy Thriller

হীরক রহস্য

হীরক রহস্য

2 mins
527


হীরক রহস্য

(শার্লক হোমসের প্রবেশ)


সেদিন সকাল থেকেই দেখি হোমস খুব চিন্তিত। আমি জিজ্ঞেস করতেই হোমস বলল, মাই ডিয়ার ওয়াটসন, তোমার নিশ্চয় মরিয়ারটির কথা মনে আছে, সেই তুখোড় ভিলেন, যে কিনা আমায় নাকানিচোবাণী খাইয়েছিল। আজ তার একটা চিঠি পেয়েছি। সে আবার আমায় চ্যালেঞ্জ করেছে। আর এইবার সে লন্ডনে নয়, কলকাতাতে আছে। এদিকে কলকাতায় তো আমি কিছুই চিনি না। তাই ভাবছি, কলকাতায় গিয়ে কোথায় থাকব। আমি সব শুনে হোমস কে বললাম, তুমি একবার ফেলুর সঙ্গে যোগাযোগ করো, এমনিতেই ও যখন তোমায় গুরুদেব হিসাবে মানে, তাহলে ও নিশ্চয় সব শোনার পর তোমায় হেল্প করবে।


****

রবিবারের সকাল, প্রখ্যাত রহস্য রোমাঞ্চ উপন্যাসিক লালমোহন বাবু ওরফে জটায়ু তার সবুজ রঙের এম্বাসাডার নিয়ে আমাদের বাড়িতে চলে এসেছে। সম্প্রতি তার নতুন উপন্যাস করোনার করালগ্রাস প্রকাশিত হয়েছে, আর প্রকাশিত হওয়ার দুই সপ্তাহের মধ্যেই না কি 4000 কপি বিক্রি হয়েছে। তাই আজ উনি সকাল সকাল কচুরি, আলুরদম আর লর্ড চমচম এনেছে। আমরা তিনজন সেগুলোর সদ্ব্যবহার করছি। এমন সময় ফেলুদা বলে উঠল, এবার নিশ্চয় আপনার প্রখর রুদ্র একটু স্মার্ট হয়েছে। লালমোহন বাবু একগাল হেসে বলল, আপনার প্রভাব যে আমার লেখায় পড়বে না, সেটা আপনি কি করে জানলেন, আফটার অল এতদিন আপনাদের সঙ্গে আছি, তার তো একটা বেনিফিট তো অবশ্যই পাওয়া যাবে, সেটা তো অস্বীকার করতে পারবেন না। ফেলুদা বলল, না সেটা অবশ্যই করতে পারব না। লালমোহন বাবু কি একটা বলতে যাচ্ছিলেন। হঠাৎ সেইসময় ফেলুদার মোবাইল বেজে উঠল। ফেলুদা মোবাইল টা নিয়ে পাশের ঘরে চলে গেল, কিছুক্ষন পর যখন বেরিয়ে এল, তখন ফেলুদার মুখে একটা হাসি, আমি জিজ্ঞেস করলাম, কি হয়েছে ফেলুদা, কার ফোন ছিল, ফেলুদা বলল, লন্ডন থেকে মিস্টার হোমস ফোন করেছিল। পরের সপ্তাহে এখানে আসছে। একটা কেস সলভ করতে। আর উনি আমাদের বাড়িতেই থাকবেন, আর উনি চান যে আমরা যেন ওনাকে এই কেস সলভ করতে সাহায্য করি। 


ক্রমশ.....


Rate this content
Log in

Similar bengali story from Crime