Suvayan Dey

Horror Classics

3.4  

Suvayan Dey

Horror Classics

ব্রিজরাজ ভবন প্যালেস হোটেল কোটা (রাজস্থান)

ব্রিজরাজ ভবন প্যালেস হোটেল কোটা (রাজস্থান)

1 min
313


একটি প্রাসাদ যা একসময় মেজর চার্লস বার্টনের বাড়ি ছিল এবং এখন এটি একটি ঐতিহ্যবাহী হোটেল, এটি একটি ভুতুড়ে সম্পত্তি হওয়ার জন্য বরং কুখ্যাত। গল্পটি বলে যে মেজর বার্টন এখানে 1857 সালের বিদ্রোহের সময় ভারতীয় সিপাহিদের দ্বারা নিহত হন। সিপাহিরা প্রাসাদ লুট করার সময় তাকে তার দুই ছেলের সাথে উপরের কক্ষের একটিতে আটকে রাখা হয়েছিল। পাঁচ ঘণ্টা অবরোধের পর তারা আত্মসমর্পণ করলে সৈন্যরা তাদের সবাইকে হত্যা করে।ব্রিটিশরা পরে তাদের মৃতদেহ সম্পূর্ণ সামরিক অধিকারের সাথে কোটা কবরস্থানে দাফন করে এবং সম্পত্তিটি পুনরুদ্ধার করে যা পরে কোটার মহারাজার সম্পত্তিতে পরিণত হয়। কিন্তু 70-এর দশকে, সরকার এটিকে সংস্কার করে এবং এটি ব্রিজরাজ ভবন প্যালেস হোটেলে পরিণত হয়।সম্পত্তিটি শীঘ্রই শহরের আলোচনায় পরিণত হয় যখন লোকেরা বলতে শুরু করে যে এটি মেজর চার্লস বার্টনের ভূত দ্বারা ভূতুড়ে ছিল। যদিও তার আত্মা সত্যিই কারো ক্ষতি করে না, এখানে কর্মরত রক্ষীরা প্রায়ই একজন ব্যক্তির কণ্ঠস্বর ইংরেজিতে বলতে শুনেছেন এবং তাদের ঘুমোতে বা ধূমপান না করার নির্দেশ দিয়েছেন। এবং যদি তারা কর্তব্যরত অবস্থায় ঘুমিয়ে পড়ে, তবে ভূত তাদের জাগানোর জন্য তাদের থাপ্পড়ও দেয়। বেশ কয়েকজন গার্ডের সঙ্গে এই ঘটনা ঘটেছে। যদিও অতিথিদের এখানে খুব বেশি সমস্যা হয়নি, কেউ কেউ প্যালেস হোটেলের কিছু অংশে হঠাৎ অস্বস্তি বোধ করার অভিযোগ করেছেন।


Rate this content
Log in

Similar bengali story from Horror