Sampa Maji

Tragedy Others

3  

Sampa Maji

Tragedy Others

অনুগল্প ( মন খারাপ)

অনুগল্প ( মন খারাপ)

1 min
320


গ্রামের বাড়ি আসলেই স্কুল সামনের রাস্তাটা দিয়ে বাজারে যাই । অন্য রাস্তা আছে কিন্তু কেন জানিনা আমার এই রাস্তাটায় যেতে ভালো লাগে হয়তো স্কুলটা একবার দেখতে পাবে তাই। কতো ভালো খারাপ স্মৃতি জড়িয়ে আছে এর সঙ্গে ,সামনা সামনি আসলেই একটা ভালোলাগা অনুভূতি শরীর জুড়ে বয়ে যায় ,কতো কথাই অকপটে ভেসে আসে মন আনন্দে ভরে ওঠে,সব খারাপ লাগা গুলো ক্ষনিকের জন্য দূরে সরে যায়। সেই আনন্দে অনুভূতি নেওয়ার জন্যই এসেছিলাম কিন্তু কাছে আসতেই মনের মধ্যে যেন একটা ব্যথা অনুভব হলো, সব যেন কেমন কেমন লাগছে , ছোট্ট থেকে দেখে আসা স্কুলের একি অবস্থা কতোদিন যেন মানুষের ছোঁয়া পায়নি , দেয়ালের ফাঁকে ফাঁকে গাছ জন্মেছে, পাখিরা হয়তো খেয়ে বীজ ফেলেছে , যেন একটা ভুতুড়ে বিল্ডিং, মনে হয় সামনেটা আগাছায় ভরে উঠেছিল কয়েক দিন আগেই পরিষ্কার করেছে । শুধু অফিস রুমটা ছাড়া বাকি স্কুল টা একটা মৃতপ্রায় কঙ্কাল সারে পরিনত হয়ে গিয়েছে। স্কুলটাকে আজ খুব অসহায় লাগছে যেন চিৎকার করে বলতে চাইছে কতোদিন বাচ্চাদের দুষ্টুমি দেখা হয়নি , জন্মলগ্ন থেকে এই প্রথম এতোদিন এইভাবে একা একা কাটাচ্ছি, আর ভালো লাগছে না এই নিঃসঙ্গ জীবন।

ভালোবাসার বেদনা দেখে আমার চোখও জলে ভরে ওঠে । এমন পরিবর্তন এই মনও পারছে না মেনে নিতে।


Rate this content
Log in

Similar bengali story from Tragedy