Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Drama Romance

4  

AYAN DEY

Drama Romance

যদি পায়ে পায়েই

যদি পায়ে পায়েই

1 min
5.3K


যদি পায়ে পায়েই এই পথ চলা যায় ,

তাতে মন্দ কী , কার কী আসে যায় ?

যদি চোখে চোখেই এই দিন কেটে যায় ,

তবে কাটতে দাও এমনই সম​য় ।

তুমি অলি হ​য়ে যদি তোলো গুঞ্জন ,

তবে মনের কলিতেই ওঠে স্পন্দন ;

এভাবেই আমারই সাথে থেকো ,

এভাবেই আমারই সাথে চলো ।

আমার ইছামতিতে নৌকো ভাসাও ,

এভাবেই আমারই সাথে চলো ।

সব তুফান সরিয়ে ছুটে আসো ,

শুধু আমার কথাই তুমি বলে চলো ;

এভাবেই আমারই সাথে থেকো ,

এভাবেই আমারই সাথে চলো ।


আমার ইছামতিতে নৌকো ভাসাও ,

এভাবেই আমারই সাথে চলো ।

যদিবা অজানা সে পৃষ্ঠা হ​য় ,

তাকে তো প​ড়েও বোঝা যায় !

যদিবা বই সে ধুলোমাখা হয় ,

তাকে তো ঝেড়েমুছে কাছে রাখা যায় ।

রুক্ষ আমার এই বুকেতে

যদি পরশ তোমার বৃষ্টি আনে ।

আমি আগামীর খুশিতে রেখেছি তোমায় ,

প্রতি আঁধার খাদে খুঁজে পেয়েছি তোমায় ;

যদি পতঙ্গ হয়ে জ্বলি আগুনে তোমার

তখন ছাই ছাড়া কি থাকবে বলো...

এভাবেই আমারই সাথে থেকো ,

এভাবেই আমারই সাথে চলো ।

আমার ইছামতিতে নৌকো ভাসাও ,

এভাবেই আমারই সাথে চলো ।

যদি পারো এই আশাতে আমার ,

বাসা তুমি বেঁধে নাও ।


যদি সুরেতে সুর মিলিয়ে পারলে

জীবনের গান গেয়ে নাও ।

কিছু খেদ যদি থাকে তোমার ,

আমার আদরে ভুলিয়ে নাও ;

মিছে হাওয়ার সাথে কেন বিলাপ করো ?

কেন শূন্যে আমাকে খুঁজে মরো ?

পাশে থেকেও আমাকে তুমি

বারেবার কেন যে দূরে ঠেলো ...?

এভাবেই আমারই সাথে থেকো ,

এভাবেই আমারই সাথে চলো ।

আমার ইছামতিতে নৌকো ভাসাও ,

এভাবেই আমারই সাথে চলো ।


Rate this content
Log in

Similar bengali poem from Drama